রাঙামাটিস্বাস্থ্য

কাপ্তাই স্বাস্থ্য কমপ্লেক্সে ডেন্টাল ইউনিট চালু

কাপ্তাই প্রতিনিধি
রাঙামাটির কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের সহায়তায় এবং উপজেলা পরিষদের বাস্তবায়নে প্যাথলজি শাখার জন্য চিকিৎসা সরঞ্জাম প্রদানসহ সিএমএসডি’র সহযোগিতায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেন্টাল ইউনিটের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার কাপ্তাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাসুদ আহমেদ চৌধুরীর সভাপতিত্বে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী উপস্থিত থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মফিজুল হক, কাপ্তাই উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মাইনুল হোসেন চৌধুরী, নারী ভাইস চেয়ারম্যান উমেচিং মারমা, আরএমও ডা. ওমর ফারুক রনি, উপজেলা প্রকৌশলী মনিরুল ইসলাম চৌধুরী, কাপ্তাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ, রাইখালী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান এনামুল হক, কাপ্তাই উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর ঝিমি চাকমা, কাপ্তাই তথ্যসেবা কর্মকর্তা তাহমিনা সুলতানা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. তাহমিদুর রহমান, ডা. তায়েফ মাহামুদ, উপজেলা ডেন্টাল সার্জন শিপলু দেব, কাপ্তাই উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোহাম্মদ ইলিয়াছসহ বিভিন্ন ব্যক্তিবর্গ।

এদিকে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) ও ভারপ্রাপ্ত ভান্ডাররক্ষক অমর দাশ জানান, উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের সহায়তায় কাপ্তাই উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের প্যাথলজি শাখার জন্য কিছু চিকিৎসা সরঞ্জাম দেয়া হয়েছে। এর মধ্যে একটি সেমি অটো এনালাইজার, একটি সিবিসি (থ্রিপার্ট) মেশিন, একটি অটোক্লেভ, একটি আইপিএস, একটি এয়ার কন্ডিশনার, পাঁচটি স্টেরিলাইজার ও দুইটি অগ্নি নির্বাপক যন্ত্র।

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. ওমর ফারুক রনি জানান, কাপ্তাই উপজেলাবাসীর দীর্ঘদিনের দাবি ডেন্টাল ইউনিট চালুর মাধ্যমে দাঁতের বিশেষায়িত সেবাদানের পথ উন্মোচিত হয়েছে। এছাড়া প্যাথলজিতে নতুন সংযোজিত সরঞ্জাম দ্বারা বিভিন্ন পরীক্ষার সঠিক রিপোর্ট প্রদান করা সম্ভব হবে। এজন্য তিনি সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button