করোনাভাইরাস আপডেটরাঙামাটি

কাপ্তাইয়ে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা আদায়

কাপ্তাই প্রতিনিধি
করোনা সংক্রমণ প্রতিরোধে মানুষকে ঘরে রাখতে প্রাণান্ত চেষ্টা করে যাচ্ছে কাপ্তাই উপজেলা প্রশাসন। তারই ধারাবাহিকতায় সোমবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত কাপ্তাই উপজেলার বড়ইছড়ি বাজার, ১নং চন্দ্রঘোনা ইউনিয়নের বারোঘোনিয়া গেইট, কেপিএম, কলাবাগান, সিনেমা হল ও মিশন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী হাকিম মুনতাসির জাহান। তিনি ভ্রাম্যমান আদালত পরিচালনার পাশাপাশি করোনা প্রতিরোধে বিনাপ্রয়োজনে মানুষকে ঘরের বাহিরে অহেতুক ঘোরাফেরা থেকে বিরত থাকার পরামর্শ দেন।

ভ্রাম্যমান আদালতে দণ্ডবিধি ১৮৬০ সালের ১৮৮ ধারায় ৬টি মামলায় ১২শ’ টাকা, দণ্ডবিধির ২৬৯ ধারায় ৬টি মামলায় ১২শ’ টাকা, সড়ক পরিবহন আইন ২০১৮ এর বিভিন্ন ধারায় ৭টি মামলায় ২ হাজার টাকাসহ মোট ১৯টি মামলায় সর্বমোট ৪ হাজার ৪শ’ টাকা জরিমানা আদায় করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালতকে উপজেলা নির্বাহী কর্মকর্তা অফিসের অফিস সুপার মো. সিরাজুল ইসলাম, ৪১ বিজিবি টহলদল এবং আনসার সদস্যরা সহায়তা করেন।

এদিকে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মাঈনুল হোসেন চৌধুরীও মাঠ পর্যায়ে তৎপর ছিলেন। সোমবার বিকাল ৫ টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত কাপ্তাইয়ের নতুন বাজার এবং শীলছড়ি এলাকায় ভ্রাম্যমাণ আদালত এবং প্রচারণা কার্যক্রম চালান তিনি।

এসময় কঠোর লকডাউনে সরকারি নির্দেশ অমান্য করায় সংক্রমণ রোগ নির্মূল ও প্রতিরোধ আইন ২০১৮ এর ধারায় ৪টি মামলায় ২৩শ’ টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানে সেনাবাহিনী ও আনসার সদস্যরা উপস্থিত থেকে ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button