করোনাভাইরাস আপডেট

কাপ্তাইয়ে বিশুদ্ধ পানির সংকট দূরীকরনে এগিয়ে এলেন শ্রমিক নেতা ওহাব

কাপ্তাই উপজেলাধীন ওয়াপদা কলোনি সংলগ্ন শীলছড়ি সীতারঘাট এলাকার বিশুদ্ধ পানির সংকট দীর্ঘদিনের। এলাকায় বসবাসরত ৫০ টি পরিবার কর্নফুলি নদী কিংবা দূরবর্তী আনসার ক্যাম্প হতে খাবার পানি সংগ্রহ করত। যা তাদের জন্য ছিল কষ্টসাধ্য। বিশেষ করে বর্ষা মৌসুমে এলাকার জনগনের  ভোগান্তি ছিল চরমে। তাদের এই সংকট দূরীকরনে এগিয়ে এলেন জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সহ- সভাপতি ও কাপ্তাই কর্নফুলি পানি বিদ্যুৎ শ্রমিক লীগের (সিবিএ) সাধারণ সম্পাদক আব্দুল ওহাব। গত ১১ মে ওহাব শীলছড়িস্থ তার বাস ভবন সংলগ্ন কাপ্তাই সড়ক ঘেঁষে বসালেন একটি রিং টিউবওয়েল ও ৫শ’ লিটার ধারন ক্ষমতা সম্পন্ন ট্যাংক। যা থেকে প্রতিদিন ২ বার করে পানি উত্তোলন করে এলাকার জনগনকে বিশুদ্ধ পানি সরবরাহ করা হচ্ছে। এছাড়া তিনি রাতে পানি নেবার জন্য ট্যান্কের আশেপাশে লাগিয়েছেন দু’টি বৈদ্যুতিক বাতি।
এলাকার ষাটোর্ধ বয়সী বাসিন্দা নুরুল ইসলাম, শেখ বাবুল, রওশন আরা ও মোঃ ইউসুফ জানান, এলাকার ৫০ টি পরিবার দীর্ঘদিন ধরে কর্নফুলি নদী এবং দূরবর্তী আনসার ক্যাম্প হতে খাবার পানি সংগ্রহ করত। যা ছিল খুবই কষ্টসাধ্য। এই পানির ট্যাংক বসানোর ফলে তাদের বিশুদ্ধ পানির সংকটের নিরসন হলো। ফলে এলাকার অধিবাসীরা এই শ্রমিক নেতার প্রতি কৃতজ্ঞতা জানান।
 ওয়াগ্গা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য মাহবুব আলম শ্রমিক নেতা আব্দুল ওহাবের এই কর্মকান্ডের প্রশংসা করে বলেন, ওই এলাকায় বিশুদ্ধ পানির সংকট ছিলো দীর্ঘদিনের। তিনি এই রিং টিউবওয়েল বসানোর ফলে এলাকার জনগনের উপকার হলো।
  শ্রমিক নেতা আব্দুল ওহাব জানান, এই এলাকার জনগন খুবই কষ্ট করে দূরবর্তী আনসার ক্যাম্প হতে খাবার পানি সংগ্রহ করতো আবার অনেকে কর্নফুলি নদী হতে পানি সংগ্রহ করে পান করতো। যার ফলে অনেকের স্বাস্থ্যগত সমস্যা দেখা দিয়েছিল। জনগণের কথা চিন্তা করে তিনি রিং টিউবওয়েল বসিয়ে একটি ৫শ’ লিটার ধারন ক্ষমতা সম্পূর্ণ ট্যাংক কাপ্তাই সড়কের পাশে স্থাপন করেন। এতে এলাকার জনগন খুশি বিশুদ্ধ পানি  পাওয়ার আনন্দে।
শ্রমিক নেতা আব্দুল ওহাবের এই মহতী উদ্যোগকে এলাকার জনগন সাধুবাদ জানিয়েছেন।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + 16 =

Back to top button