রাঙামাটি

কাপ্তাইয়ে পাহাড়সহ ধ্বসে পড়ে ৩ ঘর বিধ্বস্ত, আহত ১

প্রশাসনের সর্তকতার পরও সরেনি এরা

কাপ্তাই প্রতিনিধি

রাঙামাটির কাপ্তাইয়ে পাহাড় ধ্বসে তিনটি ঘর বিধ্বস্ত হয়েছে। ৪ নং কাপ্তাই ইউনিয়ন এর নতুনবাজার ঢাকাইয়া কলোনীর সিঁড়িঘাট ও লগগেইট এলাকায় বৃহস্পতিবার(১জুলাই) ভোর সাড়ে চারটায় সময় মোঃ ফরিদ এবং নবী হোসেন এর দু’টি ঘর পাহাড় ধ্বসে পাশ্বর্বতী কর্ণফুলী নদীতে তলিয়ে যায়। নবী হোসেন কিছুটা আহত হলেও ঘরের অন্য লোকজন প্রাণে রক্ষা পায়। এছাড়া লগগেইট এলাকার মামুন নামের আরও এক ব্যক্তির একটি ঘর বৃষ্টিতে পাহাড় ধসে ক্ষতি হয় বলে জানান স্থানীয় ইউপি সদস্য সজিবুর রহমান।

তিনি জানান ,ঘটনা সংবাদ শুনে আমি ছুটে আসি। ঘটনাস্থলে এসে দেখি পাহাড় ধ্বসে দু’টি টংঘর পাশ্বর্বতী কর্ণফুলী নদীতে ভেঁসে গেছে এবং মামুন নামের আরও একটি ঘরের সামান্য ক্ষতি হয়েছে। তবে ঢাকাইয়া কলোনির পাহাড়ের ঢালুতে এখনো ৫শ’ পরিবার মৃত্যুর ঝু্ঁকিপূর্ণ ভাবে বাসবাস করছে। কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান জানান, প্রশাসনের পক্ষ হতে বারবার মাইকিং করে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের নিরাপদে সরে আসার জন্য বলা হলেও অনেকেই কথা রাখেনি। ফলে এই ঘটনা ঘটে। বর্ষা মৌসুমে পাহাড়ের পাদদেশে বসবাসকারীদের স্থানীয় আশ্রয় কেন্দ্রে যাবার জন্য তিনি অনুরোধ জানান।

এদিকে বৃহস্পতিবার ১২ টায় কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মফিজুল হক এবং উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান ঘটনাস্থল পরিদর্শন করেন। এইসময় কাপ্তাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান, নতুনবাজার বনিক কল্যান সমিতির সভাপতি জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক একরামুল হক, স্থানীয় ইউপি সদস্য সজিবুর রহমান উপস্থিত ছিলেন। পরে কাপ্তাই উপজেলা প্রশাসনের পক্ষ হতে পরিবার প্রতি নগদ ২ হাজার টাকা এবং ১০ কেজি করে চাল প্রদান করা হয়।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + 16 =

Back to top button