রাঙামাটিলিড

কাপ্তাইয়ে পাশের হার ৮৯ ভাগ, জিপিএ-৫ পেয়েছে ১০৮

এসএসসি ও সমমান পরীক্ষা

কাপ্তাই প্রতিনিধি ॥
সারাদেশে একযোগে বৃহস্পতিবার এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে রাঙামাটি জেলাধীন কাপ্তাই উপজেলায় এবছরে এসএসসি ও সমমান পরীক্ষায় পাশের হার ৮৯ ভাগ। মোট জিপিএ-৫ পেয়েছে ১০৮ জন শিক্ষার্থী। বিষয়টি নিশ্চিত করেছে কাপ্তাই শিক্ষা বিভাগ।

কাপ্তাই মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ নাদির আহামেদ জানান, ২০২১ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ হাজার ৪শ’৬৩ জন। এরমধ্যে পাশ করেছে ১ হাজার ৩শ’ ১ জন। এছাড়া মোট জিপিএ-৫ পেয়েছে ১শ’ ৮ জন শিক্ষার্থী। এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ১শ’ ৭ জন এবং দাখিল পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ১ জন।

এদিকে, কাপ্তাই শিক্ষা বিভাগ থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী এবছর কাপ্তাই উপজেলায় সর্বোচ্চ সংখ্যক জিপিএ-৫ এবং শতভাগ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়ে প্রথম স্থানে রয়েছে কাপ্তাই নৌবাহিনী স্কুল এন্ড কলেজ। বিদ্যালয়টি থেকে ৬৭ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এছাড়া দ্বিতীয় অবস্থানে রয়েছে বাংলাদেশ পানি বিদ্যুৎ কেন্দ্র উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ১৩ জন শিক্ষার্থী এবং তৃতীয় অবস্থানে রয়েছে কেপিএম স্কুল এন্ড কলেজ। এই বিদ্যালয় থেকে প্রাপ্ত জিপিএ-৫ পেয়েছে ৯ জন।

অপরদিকে দাখিল পরীক্ষায় কাপ্তাইয়ে পাসের হার শতভাগ বলে জানান উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহমেদ। তিনি জানান, দাখিল পরীক্ষায় কাপ্তাই আল আমিন নুরিয়া মাদ্রাসা এবং তৈয়বিয়া সুন্নিয়া মাদ্রাসা হতে সর্বমোট ৮৯ জন পরীক্ষার্থী অংশ নিয়ে সকলেই পাস করেছেন। এইবার দাখিলে কাপ্তাই আল-আমিন নুরিয়া মাদ্রাসা হতে জিপিএ-৫ পেয়েছেন ১ জন।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান জানান, দুর্গম এলাকা হওয়া সত্ত্বেও এই বছর কাপ্তাইয়ে পাসের হার সন্তোষজনক। আমরা মানসম্মত শিক্ষার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। আশা করছি ভবিষ্যতেও শতভাগ সফলতা অর্জন করবো।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − 3 =

Back to top button