রাঙামাটি

কাপ্তাইয়ে নির্বাচন সংক্রান্ত আইন-শৃঙ্খলা বিষয়ক সভা

কাপ্তাই প্রতিনিধি ॥
রাঙামাটির কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্ধী প্রার্থীদের আচরণবিধি অবহিতকরণ ও আইন-শৃঙ্খলা বিষয়ক সভা বুধবার বিকেল ৩টায় কাপ্তাই উপজেলা পরিষদের সম্মেলন কক্ষ ‘কিন্নরী’ তে অনুষ্ঠিত হয়। এতে নির্বাচনে অংশগ্রহণকারী সকল চেয়ারম্যান ও সদস্য প্রার্থী এবং বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২২ এর রিটার্নিং অফিসারের আয়োজনে এই সভায় সভাপতিত্ব করেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাচনে আচরণবিধি প্রতিপালনের জন্য দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসির জাহান। এইসময় তিনি বলেন, ইভিএম পদ্ধতির মাধ্যমে একটি সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্যতামূলক নির্বাচন করার জন্য আমরা বন্ধপরিকর। সরকার ইভিএম পদ্ধতির মাধ্যমে ১০০% স্বচ্ছ নির্বাচন করার ব্যাপারে দৃঢ় সংকল্প। তাই কেউ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে পার পাবেন না।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা তানিয়া আক্তার সভার শুরুতেই ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) বিষয়ে একটি ভিডিও ক্লিপ্স এর মাধ্যমে প্রার্থীদের অবহিত করেন এবং সভায় একটি সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের ব্যাপারে সকলকে আশ্বাস প্রদান করেন। এইছাড়া তিনি নির্বাচনী আচরণবিধি প্রার্থীদের সামনে তুলে ধরে আরোও বলেন, কেউ পেশীশক্তি ব্যবহার করে নির্বাচন প্রভাবিত করতে চাইলে সাথে সাথে নির্বাচন বন্ধ করে দেওয়া হবে।

সভায় কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জসিম উদ্দিন বলেন, একটি সুষ্ঠু শান্তিপূর্ণ নির্বাচন করার জন্য পুলিশ বাহিনী সবসময় প্রস্তুত আছে। নির্বাচনে কেউ আইন-শৃঙ্খলা লঙ্ঘন করলে তাঁকে আইনের আওতায় আনা হবে।

এইসময় কাপ্তাই উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা ঝরনা রানী দেব এবং কাপ্তাই প্রেস ক্লাব সাধারণ সম্পাদক ঝুলন দত্ত উপস্থিত থেকে বক্তব্য দেন। সভায় চেয়ারম্যান প্রার্থী ও সদস্য প্রার্থীরা তাদের বক্তব্যে ইভিএম এবং নির্বাচনী আচরণ সম্পর্কে জানতে চাইলে নির্বাহী ম্যাজিষ্ট্রট মুনতাসির জাহান ও রিটার্নিং কর্মকর্তা তানিয়া আক্তার সেই প্রশ্নের জবাব দেন।

প্রসঙ্গতঃ আগামী ১৫ জুন চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ২ জন চেয়ারম্যান, ২১ জন সাধারণ সদস্য ও ১৩ জন সংরক্ষিত মহিলা সদস্য প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − 15 =

Back to top button