রাঙামাটি

কাপ্তাইয়ের জনপ্রিয় কবিরাজ মংলু বৈদ্য আর নেই

কাপ্তাই প্রতিনিধি ॥
কাপ্তাই উপজেলার ৫নং ওয়াগ্গা ইউনিয়নের বড়ইছড়ি মারমা পাড়ার জনপ্রিয় কবিরাজ মংলু মারমা(ওরফে মংলু বৈদ্য) আর নেই। গত শুক্রবার বিকেল ৫ টা ২০ মিনিটে তিনি চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রামের একটি বেসরকারি ক্লিনিকে মৃত্যুবরণ করেন। মৃত্যকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর।

তাঁর পরিবারের সদস্যরা জানান, গত বুধবার বাসায় তিনি স্ট্রোক করলে তাঁকে চট্টগ্রাম শহরে ঐ বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেইখানে তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

এদিকে তাঁর মৃত্যুতে রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী, কাপ্তাই উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান উমেচিং মারমা, ওয়াগ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চিরনজীত তনচংগ্যা, ওয়াগ্গা ইউনিয়ন এর সাবেক ইউনিয়ন চেয়ারম্যান অংলাচিং মারমা, ওয়াগ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অমল কান্তি দে সহ বিভিন্ন ব্যাক্তি ও সামাজিক প্রতিষ্ঠান গভীর শোক প্রকাশ করছেন।

প্রসঙ্গত, প্রয়াত মংলু বৈদ্য তিন পার্বত্য জেলা সহ চট্টগ্রামের অনেক মানুষের কাছে একজন জনপ্রিয় মারমা বৈদ্য হিসাবে সুপরিচিত ছিলেন। বিশেষ করে তাঁর থেকে কবিরাজি চিকিৎসা করে হাজার হাজার রোগী আরোগ্য লাভ করেছেন। ওয়াগ্গার বড়ইছড়ি মারমা পাড়ায় তাঁর নিজ বাসভবনে চেম্বারে প্রতিদিন দূর দূরান্ত হতে শত শত রোগী ভিড় করতো। এইছাড়া তিনি সমাজহিতৈষী ব্যক্তি হিসাবে মানুষের সুখে দুঃখে পাশে দাঁড়াতো।

শনিবার দুপুরে যথাযথ ধর্মীয় আচার অনুষ্ঠান শেষে তাঁকে বড়ইছড়ি মারমা পাড়া মহাশ্মশানে সৎকার করা হয় বলে তাঁর পরিবারের সদস্যরা জানান।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button