নীড় পাতা / পাহাড়ের সংবাদ / রাঙামাটি / কাউখালীতে স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ে জনসচেতনতামূলক সভা
parbatyachattagram

কাউখালীতে স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ে জনসচেতনতামূলক সভা

লিন প্রকল্পের সহযোগীতায় কাউখালী উপজেলার ফটিকছড়ি ইউনিয়নের বর্মাছড়ি উদ্যোক্তা সেন্টারটির কর্তৃক বর্মাছড়ি গ্রামে ৬ মাস পূর্ণ শিশুর সঠিক বৃদ্ধিতে বাড়তি খাবার ও পুষ্টির সঠিক মান রক্ষার্থে বৈচিত্রপূর্ণ উপায়ে ঐতিহ্যবাহী খাবার গ্রহণসহ স্বাস্থ্য ও পুষ্টি সচেতনতার উপর শনিবার দিনব্যাপী বিভিন্ন জনসচেতনতামূলক সভা অনুষ্টিত হয়। সভায় পুষ্টি বিষয়ে মতবিনিময় অংশগ্রহণ করেন ঘাগড়া কিশোর-কিশোরী দল।

লিন প্রকল্পের উপজেলা ফ্যাসিলিটেটর জ্ঞান বিকাশ চাকমা, সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিল ছিলেন জুম ফাউন্ডেশন এনজিওটির নির্বাহী পরিচালক সুজল কান্তি চাকমা, এতে অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন প্রকল্পের জেলা ব্যবস্থাপক রাজীব দাশ গুপ্ত, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তরুন চাকমা, উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা দীপন চাকমা, কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ফটিকছড়ি ইউনিয়নের সহকারী স্বাস্থ্য পরিদর্শক রঞ্জন বিকাশ চাকমা, ফটিকছড়ি ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা আসনের সদস্য সন্ধ্যা রানী চাকমা সহ এলাকার যুবক যুবতি কিশোর-কিশোরী, গর্ভবতী মহিলা, দুগ্ধদানকারী মা।

এছাড়াও দিনব্যাপী অনুষ্ঠানে ঘাগড়া কিশোরী নেত্রী নুপুর চাকমার পরিচালনায় স্বাস্থ্য, পুষ্টি ও বাল্যবিবাহ প্রতিরোধের উপর বর্মাছড়ি ও ঘাগড়া কিশোর কিশোরী দলের মতবিনিময় বৈঠক। লিন প্রকল্পের আওতায় কিশোর-কিশোরীদের স্যানিটেরি প্যাড, নেইল কাটার, টুট ব্রাশ ও টুট পেস্ট বিতরণ। শিশুদেরকে খিচুরি ও বয়স্কদের ঐতিহ্যবাহী খাবার পাজন তরকারি পরিবেশন এবং বয়স্ক মহিলা ও কিশোর কিশোরীদের স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ে পৃথকভাবে কুইজ কুইজ প্রতিযোগীতা, পুরষ্কাত বিতরণ ও ঘাগড়া কালচারাল একাডেমীর পরিবেশনায় পরিচ্ছন্নতা ও পুষ্টি বিষয়ক লোক সঙ্গীত এবং পথ নাটিকা পরিবেশন করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

‘শিক্ষা খাতে ব্যয় করলে পরিবার পরিকল্পনা এমনিতেই হবে’

রাঙামাটিতে শিক্ষার্থীদের মধ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। বুধবার সকালে রাঙামাটিতে পার্বত্য …

Leave a Reply