নীড় পাতা / পাহাড়ের সংবাদ / রাঙামাটি / কাউখালীতে বাৎসরিক পুষ্টি পরিকল্পনা প্রণয়ন কর্মশালা
parbatyachattagram

রাঙামাটির কাউখালীতে উপজেলা পরিষদের বাৎসরিক পুষ্টি পরিকল্পনা (২০১৯-২০) প্রনয়ন কর্মশালা ও পুষ্টি বিষয়ক বাজেট বিশ্লেষণ সভা অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার সকালে কাউখালী অফিসার্স কল্যাণ ক্লাবে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির আয়োজনে ‘লিডারশীপ টু এনসিউর এড্ইকুয়েট নিউট্রিশন (লীন)‘ প্রকল্পের সহযোগিতায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

লীন প্রকল্পের উপজেলা ফ্যাসিলিটেটর জ্ঞান বিকাশ চাকমা’র সঞ্চালনায়, কাউখালী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শতরূপা তালুকদার’র সভাপতিত্বে কর্মশালায় উপস্থিত ছিলেন- উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির উপদেষ্টা ও কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান সামশুদোহা চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংপ্রু মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ মারমা, ইউপি চেয়ারম্যান জগদীশ চাকমা, ধনকুমার চাকমা, খইচাবাই তালুকদার, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

কর্মশালায় বক্তারা বলেন, জুম ফাউন্ডেশন এনজিওটি লীন প্রকল্পের মাধ্যমে স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ে মাঠ পর্যায়ে যে সমস্ত জনসচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে তা খুবই প্রশংসনীয়। পাহাড়ের তথা গ্রাম অঞ্চলের মানুষ এখনো আধুনিক স্বাস্থ্যজ্ঞান সম্পর্কে অন্ধকারে বসবাস করছে। খাদ্য, পুষ্টি ও সুষম খাবার মানবদেহে কেনো প্রয়োজন এবং সেটি কীভাবে ও কি উপায়ে গ্রহণ করা যায় সে সম্পর্কে গ্রাম অঞ্চলের লোকদের বিস্তারিত ধারণা না থাকায় অনেক গর্ভবতী নারী, কিশোরী, শিশু ও দুগ্ধদানকারী মায়েরা পুষ্টিহীনতায় ভোগ করে আসছে।

পুষ্টি বিষয়ে মাঠ পর্যায়ে জনসচেতনতামূলক কার্যক্রম করার জন্য লীন প্রকল্পের কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে এবং সকল দপ্তরকে একসাথে পুষ্টি বিষয়ে লীন প্রকল্পের কার্যক্রমে প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের জন্য অনুরোধ জানানো হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার জন্য অবৈধ অস্ত্র উদ্ধারের দাবি

পার্বত্য চট্টগ্রামে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার জন্য অবৈধ অস্ত্র উদ্ধারের দাবি জানিয়েছেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট মহাসচিব …

Leave a Reply