ক্যাম্পাস ঘুড়িব্রেকিংলিড

কলেজ জীবনে শেষ একটি দিন শুধুই বন্ধুদের

স্কুল পেরিয়ে কলেজ, নতুন বন্ধু, নতুন জীবন, নতুন ভাবে পথচলা। শত বন্ধুর ভিড়ে কিছু বন্ধু হয়ে যায় নিজের আত্মার আরেক রূপ। সে বন্ধুদের সাথে মনে রাখার মত শত ঘটনা ঘিরে এক সময় শেষ মুহূর্তে এসে কলেজ জীবনের বিদায় ঘন্টা বেজে যায়। এ বিদায় শেষ বিদায় নয়, বন্ধুত্বের জীবনে কি কখনো বিদায় বলে কিছু থাকে। তবুও কলেজ জীবনের প্রথম ধাপটি যে আনন্দের সাথে সম্পন্ন করা চায়, তাই তো বন্ধুদের জন্য একটি দিন উৎসর্গ করেছে রাঙামাটি মহিলা কলেজের শিক্ষার্থীরা।

কলেজের দ্বাদশ শ্রেণির শেষ দিনটি বন্ধুদের জন্য উৎসর্গ করে সকলে মেতে উঠেছিলো ‘র‌্যাগ ডে’তে। সকল বন্ধুদের সাথে আনন্দ উৎসবে রাঙিয়ে তুলেছিলো কলেজ প্রাঙ্গণ। সকল বন্ধুরা যেখানে একসাথে সেখানে আর কে রুখে তাদের। নাচে-গানে বন্ধুদের নিয়ে আনন্দ মূখর পরিবেশ গড়ে তুলেছিলো শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। কলেজের দ্বাদশ শ্রেণির সকল শিক্ষার্থীরা বাহারি রঙে সেজে অংশ নেন এই শোভাযাত্রায়।

পরে আলোচনা সভায় কলেজের অধ্যক্ষ এনামুল হকসহ কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত হয়ে শিক্ষার্থীদের আনন্দ আরো বাড়িয়ে দেয়। র‌্যাগ ডে আয়োজক কমিটির সমন্বয়ক মেহেরিন নিগার রিমির সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় শিক্ষকরা শিক্ষার্থীদের মঙ্গল কামনা করে আসন্ন এইচএসসি পরীক্ষা সম্পকিত নানান পরামর্শ ও জীবনকে সঠিক পথে এগিয়ে নেয়ার জন্য উৎসাহ প্রদান করেন।

আলোচনা সভার শেষে কলেজের শিক্ষকদের সাথে নিয়ে কেক কাটেন দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা। এতেই যেন শেষ নয়, প্রিয় বন্ধুর নামটি সারা জীবন স্মরণে রেখে একটু স্মৃতি, স্মৃতির পাতায় জমা রাখার জন্য সাদা টি-শার্টে বন্ধুর নাম ও বিভিন্ন মন্তব্য লিখে বন্ধুত্বের ভালোবাসা আরো গভীর করে স্মরণে রেখে দিয়েছে এই শিক্ষার্থীরা।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + fourteen =

Back to top button