করোনাভাইরাস আপডেটরাঙামাটিলিড

করোনা আক্রান্তদের প্রতি মানবিক আচরণ করার আহ্বান

রাঙামাটি গাউসিয়া কমিটির প্রশিক্ষণ কর্মশালা

রাঙামাটিতে মহামারী করোনায় মৃত ব্যক্তির গোসল, কাফন-দাফন ও সৎকার কাজে নিয়োজিত স্বেচ্ছাসেবকদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে রাঙামাটি প্রেসক্লাবের সম্মেলন কক্ষে দিনব্যাপী অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে গাউছিয়া কমিটি রাঙামাটি জেলা।

জেলা গাউছিয়া কমিটির আহবায়ক হাজী মোঃ মুছা মাতব্বরের সভাপতিত্বে এতে প্রধান প্রশিক্ষক ছিলেন, কেন্দ্রীয় গাউছিয়া কমিটির যুগ্ম মহাসচিব ও কেন্দ্রীয় দাফন সৎকার কমিটির সমন্বয়ক এডভোকেট মোছাহেব উদ্দিন বখতেয়ার।

গাউছিয়া কমিটির দাফন ও সৎকার কমিটির রাঙামাটি জেলা সমন্বয়ক ইয়াছিন রানা সোহেলের পরিচালনায় কর্মশালায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় গাউছিয়া কমিটির সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মাহবুব এলাহী শিকদার, কেন্দ্রীয় দাফন কাফন ও সৎকার কমিটির সদস্য আহসান হাবিব চৌধুরী, রাঙামাটি সিভিল সার্জন অফিসের করোনা ফোকাল পার্সন ডা. মোস্তফা কামাল, রাঙামাটি প্রেস ক্লাব সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল ও সাধারণ সম্পাদক আনোয়ার আল-হক, জেলা গাউছিয়া কমিটির সদস্য সচিব মুহাম্মদ আবু সৈয়দ, ইফা প্রতিনিধি আলী আহসান হাবিব ভুইয়া প্রমুখ।

এসময় বক্তারা বলেন, করোনাকালীন এই সময়ে সকলকে আরো বেশি মানবিক হতে হবে। করোনায় আক্রান্ত ও মৃত ব্যক্তির প্রতি মানবিক আচরণ করতে হবে। মানবতার পক্ষে সবাইকে কাজ করতে হবে। আক্রান্ত ব্যক্তিদের সামাজিক ভাবে হেয় না করা এবং মৃত ব্যক্তিদের দাফন ও সৎকার কাজে নিয়োজিতদের সাথে মানবিক আচরণ করতে হবে।
আর মহামারী করোনায় কোথাও কারোর মৃত্যু হলে মৃত ব্যক্তির গোসল, কাফন-দাফন ও সৎকারের কাজ করে যাবে গাউছিয়া কমিটি। তাই করোনায় মৃত ব্যক্তিদের দাফন ও সৎকার কাজে নিয়োজিতদের পর্যাপ্ত নিরাপত্তা সামগ্রী ব্যবস্থার করার জন্য সরকারের কাছে জোর আহŸান জানানো হয়।

প্রশিক্ষণ কর্মশালায় রাঙামাটি জেলার দশটি উপজেলা থেকে দাফন কাফন ও সৎকার কমিটির ৬০জন সদস্যদের প্রশিক্ষণ প্রদান করা হয়।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button