নীড় পাতা / করোনাভাইরাস আপডেট / করোনায় মৃতদের দাফন ও সৎকারে কমিটি রাঙামাটিতে
parbatyachattagram

রাঙামাটিতে করোনায় মৃত ব্যক্তির দাফন-কাফন ও সৎকার কমিটি গঠন করা হয়েছে। গঠিত কমিটি রবিবার রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদের কাছে হস্তান্তর করা হয়েছে। এছাড়াও একই কমিটি জেলা পুলিশ সুপার ও সিভিল সার্জনের কাছেও হস্তান্তর করা হবে। গাউছিয়া কমিটি বাংলাদেশ রাঙামাটি জেলার আহবায়ক হাজী মোঃ মুছা মাতব্বর ও সদস্য সচিব মোঃ আবু সৈয়দ স্বাক্ষরিত কমিটিতে রাঙামাটি সদর ও পৌর এলাকার জন্য ৩২ জনের স্বেচ্ছাসেবক টিম গঠন করা হয়েছে। রাঙামাটি জেলায় করোনায় ও করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির গোসল, দাফন-কাফন ও সৎকারের নিমিত্তে গঠিত কমিটিসমূহের জেলা সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করবেন লেখক ও সংবাদকর্মী ইয়াছিন রানা সোহেল।

রাঙামাটি সদর ও পৌর এলাকাসহ জেলায় উপজেলা ভিত্তিক কমিটি গঠন করা হয়। রাঙামাটি জেলা গাউছিয়া কমিটির উদ্যোগে এবং গাউছিয়া কমিটির স্বেচ্ছাসেবক কর্মীদের নিয়ে এই কমিটি গঠন করা হয়। উপজেলাভিত্তিক গঠিত কমিটিসমূহ স্ব স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর প্রদান করা হবে বলে জানিয়েছেন রাঙামাটি জেলা সমন্বয়ক ইয়াছিন রানা সোহেল। ইতোমধ্যে কেন্দ্রীয় গাউছিয়া কমিটির পক্ষ থেকে করোনায় মৃত ব্যক্তির দাফন ও সৎকার কমিটির স্বেচ্ছাসেবকদের জন্য প্রয়োজনীয় সুরক্ষা সামগ্রীও পাঠানো হয়েছে এবং গঠিত স্বেচ্ছাসেবকদের নিয়ে শীঘ্রই প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে বলেও তিনি জানান।

জেলা গাউছিয়া কমিটির সদস্য সচিব মোঃ আবু সৈয়দ জানান, সারাদেশের জেলা-উপজেলায় গাউছিয়া কমিটির উদ্যোগে করোনা মহামারীতে মৃত ব্যক্তির দাফন ও সৎকার এবং আক্রান্ত রোগীদের অক্সিজেন সুবিধা ও এ্যাম্বুলেন্স সুবিধা ইতোমধ্যে প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায় রাঙামাটি জেলা সদরসহ প্রতিটি উপজেলায় কমিটি গঠন করা হয়েছে। মূলত সরকার ও প্রশাসনকে স্বেচ্ছায় সহযোগিতা করার উদ্দেশ্যেই গাউছিয়া কমিটির এই উদ্যোগ। জেলা সদরে গঠিত স্বেচ্ছাসেবক টিমে গাউছিয়া কমিটির কর্মী, পৌর কাউন্সিলর মিজানুর রহমান চৌধুরী বাবু এবং জেলার স্বেচ্ছাসেবিরাও রয়েছে। প্রয়োজন পড়লে স্বেচ্ছাসেবক আরো বাড়ানো হবে বলে তিনি জানান।

Micro Web Technology

আরো দেখুন

পাড়াকর্মী সানুখই মারমার অসাধারণ কাজ

রাঙামাটির রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া ইউনিয়নের ছাগলখাইয়া পাড়াকেন্দ্রের পাড়াকর্মী সানুখই মারমার সহযোগিতায় বন্ধ হলো বাল্যবিবাহ। পাড়াকর্মী …

Leave a Reply