করোনাভাইরাস আপডেটরাঙামাটি

করোনায় আক্রান্ত শ্রমিক দম্পতির খোঁজ নিলেন ইউএনও

রাঙামাটির লংগদুতে প্রথমবারের মতো নারায়ণগঞ্জ ফেরত এক শ্রমিক দম্পতির করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। গত বৃহস্পতিবার (১৪ মে) প্রকাশিত ফলাফলে তাদের করোনায় আক্রান্তের খবর পাওয়া যায়। শুক্রবার সকালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকা শ্রমিক দম্পতির খোঁজ নিতে মোহাম্মদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গেলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাইনুল আবেদীন।
এ সময় তিনি আক্রান্ত শ্রমিক দম্পতির শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজ নেন। এছাড়াও তাদের সাথে কোয়ারেন্টাইনে থাকা অন্য শ্রমিক পরিবারগুলোকে আতংকিত না হয়ে সচেতনভাবে নিরাপদে থাকার পরামর্শ দেন।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাইনুল আবেদীন বলেন, আমাদের উপজেলায় যেহেতু প্রথমবারের মতো এক দম্পতির করোনা শনাক্ত হয়েছে। তাই এলাকবাসি যেন আতংকিত না হয় এ বিষয়ে সচেতন থাকতে পরামর্শ দিয়েছি। এখন পর্যন্ত আক্রান্ত দুজনই শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ আছেন। এছাড়াও আক্রান্ত শ্রমিক দম্পতির জন্য আলাদা শৌচাগার নির্মান করে দেয়া হয়েছে এবং নিয়মিত খাদ্য সামগ্রী প্রদান করা হচ্ছে।
এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অরবিন্দ চাকমা, প্রাণি সম্পদ কর্মকর্তা শুভাশিষ কর্মকার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মোহাম্মদ নূর, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা যোবায়ের হাসান, ইউপি চেয়ারম্যান আবু নাছির প্রমূখ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য গত ৪, ৯ ও ১৩ মে তিন দফায় নারায়ণগঞ্জ থেকে ১৭০জন শ্রমিক লংগদুতে ফিরেছে। তাদের সকলকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে ১৪ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। যার মধ্যে ২জনের পজিটিভ এবং ১২ জনের ফলাফল নেগেটিভ এসেছে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button