খাগড়াছড়ি

করোনার সবুজ জোনে পানছড়ি

করোনা আক্রান্তের দিক থেকে সবুজ জোনে রয়েছে পানছড়ি উপজেলা। জনসংখ্যা অনুযায়ী করোনা আক্রান্ত রোগীর হিসাব করে জেলা স্বাস্থ্যবিভাগের তৈরিকৃত তালিকা অনুযায়ী সবুজ জোনে আছে খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলা। পানছড়ি উপজেলায় গত ৩১মে থেকে ১৩ জুন পর্যন্ত কারও করোনা রিপোর্ট পজিটিভ আসেনি। উপজেলায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে মোট ২০৩জনের। এরমধ্যে ৬জনের করোনা পজিটিভ এলেও ৫জন পূর্ণ সুস্থ। অন্যজনও সুস্থ রয়েছেন তবে তার আরেকটি নমুনার ফলাফলের অপেক্ষায় উপজেলা স্বাস্থ্যবিভাগ।

খাগড়াছড়ি জেলার সবুজ জোনে থাকা অন্য উপজেলাগুলো হলো দিঘীনালা, মহালছড়ি, মাটিরাঙ্গা, রামগড় ও লক্ষীছড়ি। খাগড়াছড়ি পৌরসভা ও রামগড় পৌরসভা, মানিকছড়ি উপজেলা রয়েছে লাল জোনে। হলুদ জোনে রয়েছে খাগড়াছড়ি সদর উপজেলা, মাটিরাঙ্গা পৌরসভা। সবমিলিয়ে পুরো খাগড়াছড়ি জেলা রয়েছে হলুদ জোনে।

জেলা সিভিল সার্জন নুপুর কান্তি বিশ্বাস বলেন, প্রতি লাখে ১০জন বা তার বেশি মানুষ করোনা পজিটিভ হলে সেটিকে আমরা লাল বা রেড জোন, লাখে তিনজনের উপর করোনা পজিটিভ হলে হলুদ এবং তিনজনের নিচে হলে সবুজ জোনে ভাগ করেছি। হিসেব মতে খাগড়াছড়ি জেলা হলুদ জোনে রয়েছে।

এদিকে পানছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অনুতোষ চাকমা জানান, পানছড়িবাসী সচেতন। স্বাস্থ্যবিধিও মেনে চলতে চেষ্টা করছে। আমরা জনগণের জন্য পাঁচ ইউনিয়নের পাঁচজন স্বাস্থ্যকর্মীকে দায়িত্ব দিয়েছি। কারও জ্বর, কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্ট দেখা দিলে, তাঁদের সাথে যোগাযোগ করে করোনা পরীক্ষার জন্য নমুনা দিন। অবশ্যই মাস্ক ব্যবহার করুন। শহর থেকে এলে কোয়ারেন্টিনে থাকুন।

 

 

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 1 =

এই সংবাদটি দেখুন
Close
Back to top button