বান্দরবানব্রেকিংলিড

করোনার মধ্যে বান্দরবানে এসে জরিমানা গুনলো ৯ পর্যটক !

দুই যাত্রীবাহি বাসকেও জরিমানা

বান্দরবান ভ্রমনের জন্য আসায় দুটি গাড়ীর ৯ জন পর্যটক’কে জরিমানা করা হয়েছে। এসময় অতিরিক্ত যাত্রী নেয়ায় দুটি যাত্রাবাহি বাসকেও জরিমানা করা হয়।

বুধবার বিকালে বান্দরবানের প্রবেশমুখ হলুদিয়ায় ভ্রাম্যমান আদালত তাদের জরিমানা করেন। প্রশাসন ও স্থানীয়রা জানায়, বান্দরবান সদরের প্রবেশমুখ হলুদিয়া গেইট এলাকায় চট্টগ্রামের কেরানীহাট থেকে প্রাইভেট গাড়ীতে করে ভ্রমনের উদ্দেশ্যে বান্দরবান আসার সময় একটি গাড়ীতে থাকা ৪ পর্যটক এবং ভ্রমণ শেষে ফেরার পথে আরেকটি প্রাইভেট গাড়ীতে থাকা ৫ পর্যটক’কে সংক্রমন রোগ প্রতিরোধ নিয়ন্ত্রন নির্মূল আইন ২০১৮ এর ২৪ (১) ও ২৪ (২) ধারায় ৫ হাজার টাকা করে দুটির গাড়ীর পর্যটকদের ১০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কায়েসুর রহমান।

এসময় অতিরিক্ত যাত্রী নেয়ায় দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় বান্দরবান-কেরানীহাট সড়কে চলাচলকারী একটি বাসকে ২ হাজার টাকা এবং বান্দরবান-চট্টগ্রাম সড়কের আরেকটি বাসকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট কায়েসুর রহমান জানান, সরকার চলাচলের উপর কঠোর নিয়ন্ত্রণ আরোপ করেছে। জরুরী প্রয়োজন ছাড়া কেউ যাতে চলাচল না করে সে বিষয়ে বলা হয়েছে এবং চলাচলের সময় সামাজিক দুরুত্ব বজায় রাখার ব্যাপারেও বলা হয়েছে। কোনো উদ্দ্যেশ্য ছাড়া গাড়ী নিয়ে বান্দরবান আসায়, গাড়ীতে বসার সময় শারীরিক দুরুত্ব বজায় এবং মাস্ক না থাকায় আইন অনুযায়ী দুটি গাড়ীকে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা এবং নির্দিষ্ট সংখ্যকের বেশী যাত্রী নেয়ায় দুটি বাসকে ২ হাজার টাকা করে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button