রাঙামাটিলিড

কবিতা-বক্তৃতায় সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক ॥
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ নারী অধিকার উপকমিটির উদ্যোগে রাঙামাটি জেলা শহরে প্রতিবাদী আবৃত্তি ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে প্রতিবাদী আবৃত্তি অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন ৭১ এর ঘাতক দালাল নির্মূল কমিটির সহ-সভাপতি ও ওয়ান বাংলাদেশের সভাপতি, রাঙামাটি জেলা শাখার টুকু তালুকদার, সুফিয়া কামাল ঝিমি, রাঙামাটি ই-কমার্স ফোরামের এডমিন সানজিদা এলি টুকু তালুকদার।

এ সময় টুকু তালুকদার বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ, এখানে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই আমরা এক সাথে বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানগুলো উদযাপন করি। সাম্প্রতিক সময়ে কিছু মৌলবাদী সন্ত্রাসীরা বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার চক্রান্ত করছে, এদের রুখে দিতে হবে। বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা গড়তে এই অপশক্তির বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

সানজিদা এলি বলেন, বাংলাদেশের মানুষ সাম্প্রদায়িক হামলা চায় না, আমরা এই মৌলবাদী সন্ত্রাসীদের বিচারের দাবি জানাই।

স্বাগত বক্তব্য রাখেন ইসরাত জাহান। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় মৌলবাদীদের ঠাঁই নেই। প্রতিবাদী আবৃত্তি ও বিক্ষোভ সমাবেশের সঞ্চালনা করেন সীমা ত্রিপুরা। এতে কবিতা আবৃত্তি করেন চৈতি ঘোষ, চন্দ্রিকা তঞ্চঙ্গ্যা, জান্নাতুল ফেরদৌস, নোহা।

কবিতায় উচ্চারিত হয় সবার উপর মানুষ সত্য, তাহার উপর নাই। মানবতার জয় ধ্বনিত হয় এই বিক্ষোভ সমাবেশে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button