নীড় পাতা / পাহাড়ের সংবাদ / খাগড়াছড়ি / কবাখালি আওয়ামীলীগের নেতৃত্বে মফিজ -হান্নান
parbatyachattagram

কবাখালি আওয়ামীলীগের নেতৃত্বে মফিজ -হান্নান

দীঘিনালা উপজেলার ৩নং কবাখালি ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক কাউন্সিল সম্পন্ন হয়েছে। শুক্রবার গোপন ভোটের মাধ্যমে অনুষ্ঠিত কাউন্সিলে সভাপতি নির্বাচিত হয়েছেন মো. মফিজুর রহমান, সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. আব্দুল হান্নান এবং সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. আল আমিন ও মো. মহর আলী।
কবাখালি বাজার প্রাঙ্গনে কাউন্সিলের আগে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন কবাখালি ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন। প্রধান অতিথি ছিলেন শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্রলাল ত্রিপুরা এমপি। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজি মো. কাশেম।
নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি মাহবুব আলম জানান, সভাপতি পদে ৩জন, সাধারণ সম্পাদক পদে ৪জন এবং সাংগঠনিক সম্পাদক পদে ৬জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। সভাপতি পদে ১৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. মফিজুর রহমান, সাধারণ সম্পাদক পদে ৯৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. আব্দুল হান্নান এবং ৬৫ ভোট পেয়ে মো. আল আমিন ও ৫৫ ভোট পেয়ে মো. মহর আলী সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।
উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজি মো. কাশেম জানান, উপজেলায় ৫টি ইউনিয়নের মধ্যে সাংগঠনিক ইউনিয়ন কমিটি রয়েছে ৬টি। বৃহত্তর দল আওয়ামীলীগের মধ্যে গনতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে ভোটারদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে ইউনিয়ন কমিটিগুলোর কাউন্সিল সম্পন্ন করা হচ্ছে। ৫জুলাই মেরুং (উত্তর) এবং ১২জুলাই মেরুং (দক্ষিন) ইউনিয়ন আওয়ামীলীগের কাউন্সিল অনুষ্ঠিত হবে। পর্যায়ক্রমে সকল ইউনিয়ন কমিটির কাউন্সিল সম্পন্ন করা হবে।

Micro Web Technology

আরো দেখুন

প্রশিক্ষিত শিক্ষকের অভাবে ব্যাহত হচ্ছে মাতৃভাষায় পাঠদান

২০১৭ সাল থেকে চাকমা, মারমা ও ত্রিপুরা জনগোষ্ঠীর শিশুদের হাতে মাতৃভাষার বই দেয়া হলেও এখনো …

Leave a Reply