রাঙামাটিলিড

ঐতিহাসিক ৭ই মার্চ দিবসে উন্নয়ন বোর্ডের আলোচনা সভা

ডেস্ক রিপোর্ট ॥
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে রাঙামাটিস্থ প্রধান কার্যালয়ের কর্ণফুলী সম্মেলন কক্ষে ঐতিহাসিক ৭ই মার্চ, জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বোর্ডের গবেষণা কর্মকর্তা কাইংওয়াই ম্রো এর সঞ্চালনায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান সরকারের অতিরিক্ত সচিব জনাব মোঃ নূরুল আলম নিজামী’র সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভাপতি মহান মুক্তিযুদ্ধের সকল শহীদ ও বঙ্গবন্ধুর প্রতি বিন¤্র শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, আমরা সকলে স্বাধীন বাংলাদেশে বসবাস করছি। বঙ্গবন্ধু জন্ম না হলে বাংলাদেশ নামে স¦াধীন রাষ্ট্র জন্ম হতো না। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা অত্যন্ত দূরদর্শিতা ও বিচক্ষনতার কারণে বাংলাদেশ এখন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত হয়েছে এবং আগামী ২০৪১ সালে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে। বাংলাদেশ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশকে কেউ দাবায়া রাখতে পারবে না।

বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, বাংলাদেশকে পেছনের দিকে হাঁটানোর অপচেষ্টা সফল হবে না। বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ^াসী রাষ্ট্র। ধর্ম যার যার, উৎসব সবার, রাষ্ট্র সবার এ নীতিতে আমাদের সকলকে বিশ^াস রাখতে হবে। মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনায় আইন প্রয়োগ করতে হবে। বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা গড়ার পাশাপাশি কুচক্রীমহলকে চিহ্নিত করতে হবে এবং স্বজন প্রীতি ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ বিনির্মাণে সকলকে এক কাতারে কাজ করতে হবে।

আলোচনা সভায় সদস্য পরিকল্পনা সরকারের উপসচিব ড. প্রকাশ কান্তি চৌধুরী, সদস্য বাস্তবায়ন সরকারের উপসচিব মোহাম্মদ হারুন-অর-রশীদ, মিশ্র ফল চাষ প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ সফিকুল ইসলাম, টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক এয়াছিনুল হক, হিসাব রক্ষণ কর্মকর্তা কল্যাণময় চাকমা, বাজেট ও অডিট অফিসার জনাব মোঃ নুরুজ্জামান, রাঙামাটির চলতি দায়িত্বে নির্বাহী প্রকৌশলী তুষিত চাকমা, তথ্য কর্মকর্তা মিজ ডজী ত্রিপুরা, চলতি দায়িত্বে সহকারী সচিব সাগর পাল, মিশ্র ফল চাষ প্রকল্পের সহকারী প্রকল্প পরিচালক মোঃ কামরুজ্জামান, রাঙামাটির সহকারী প্রকৌশল (সিভিল) মোঃ খোরশেদ আলম, সহকারী পরিকল্পনা কর্মকর্তা মনতোষ চাকমা, বাঁশ প্রকল্পের ফিল্ড ম্যানেজার বিধান চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্মচারী কল্যাণ পরিষদের সভাপতি মোঃ জাকির হোসেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্মচারী কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক জনাব মোঃ আবু বক্কর সিদ্দিকসহ পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও বোর্ডের আওতায় সর্বস্তরের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 + 15 =

Back to top button