করোনাভাইরাস আপডেটব্রেকিংরাঙামাটিলিড

এবার সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম বসানোর চেষ্টায় নামলেন পবন চৌধুরী

কোন সরকারি বরাদ্দ নয়,রাঙামাটিবাসির দ্রুত চিকিৎসাসেবা নিশ্চিতে বেসরকারি প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ থেকে পিসিআর ল্যাব বসানোর পুরো অর্থের সংস্থান করেছেন তিনি নিজ উদ্যোগেই। এবার পরবর্তী মিশন যেনো তার জেলায় সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম বসানো !

রাঙামাটি জেলারেল হাসপাতালের সেন্টাল অক্সিজেন সিস্টেমের ওপর জোর দিলেন, বেপজা’র নির্বাহী চেয়ারম্যান ( সচিব) ও রাঙামাটির দায়িত্বপ্রাপ্ত সচিব পবন চৌধুরী। এর প্রয়োজনীয়তা ও গুরুত্ব অনুধাবন করে প্রয়োজনীয় সবকিছুই করার আশ্বাসও দিলেন সরকারের এই সচিব।

শুক্রবার সকালে রাঙামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত করোনা ভাইরাস স্বাস্থ্য ব্যবস্থাপনা ও আইন শৃঙ্খলা সভায় তিনি বলেন, আগামী সাত দিনের মধ্যে রাঙামাটি জেনারেল হাসপাতালে সেন্টাল অক্সিজেন সিস্টেম চালু করতে কি কি প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া দরকার তার একটি প্রস্তাবনা স্বাস্থ্য মন্ত্রনালয়ে প্রেরণের পাশাপাশি আমাকে পাঠাবেন। উক্ত প্রস্তাবের সাথে অবশ্যই সম্ভাব্য বাজেটও দিবেন। আশা করি মন্ত্রনালয় সেটা গ্রহণ করবে। যদি কোন কারণে মন্ত্রণালয় না দিতে পারে তাহলে সেটার ব্যবস্থাও আমি করবো, এটা তেমন কঠিন কোন কাজ না, আমরা করে দিতে পারবো, ইতিমধ্যে কয়েটি এলাকায় এমন কাজ আমরা করে দিয়েছি, এটাও করে দিবো। সব কিছুর জন্য সরকারের দিকে চেয়ে থাকতে হবে কেন?

তিনি বলেন উন্নত বিশ্বে অনেকেই তাদের অর্জিত সম্পদ বিশ্ববিদ্যালয়, রিসার্চ সেন্টান, বা অন্য কোন ভাল কাজের জন্য দান করে দেয়ন, আর আমরা মৃত্যুর আগ পর্যন্ত অন্যায় কাজ করি সম্পদ অর্জনের জন্য। আমাতের দেশের মানুষও এখন জনকল্যানে নিজেদের নিয়োজিত করা শুরু করেছে, তাই অসংকোচে বলতে পারি রাঙামাটি সেন্টাল অক্সিজেন সিস্টেমের ব্যাবস্থাও আমরা করে দিতে পারবো।

সচিব আরও বলেন শুধু করোনা কালের জন্য নয়, এটা সব সময়ের জন্য প্রয়োজন, এখনি হয়তো আমার অক্সিজেনের প্রয়োজন হতে পারে, বা ডিসি, এসপি সাহেবেরও প্রয়োজন হতে পারে, কিন্তু সেটার কোন ব্যবস্থা এখানে নেই। তাই দ্রুত প্রস্তাবনা তৈরি করে বাজেট সহ পাঠাবে, আশা করছি এটাও হয়ে যাবে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − 5 =

Back to top button