খেলার মাঠরাঙামাটি

এবার রাজপথে দাপট দেখালো রাঙামাটির ব্রাজিল সমর্থকরা

জিয়াউল জিয়া ও শুভ্র মিশু
কাতার ফুটবল বিশ্বকাপ উন্মাদনা ও আনন্দ ছড়িয়ে পড়ছে দেশের পার্বত্য জেলা রাঙামাটিতেও। বিশ্বকাপ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি করেছে ব্রাজিল সমর্থকরা। শুক্রবার বিকেলে শহরের শহীদ মিনার থেকে র‌্যালিটি বের করা হয়। পরে শহরের ব্রাজিল সেতু (আসমবস্তি সেতু) হয়ে ভেদভেদী-বনরূপা-রির্জাভ বাজার হয়ে পুনরায় শহীদ মিনার এসে শেষ হয়।

র‌্যালিতে শিশু থেকে বৃদ্ধাসহ নানা বয়সের হাজার হাজার ব্রাজিল সমর্থক অংশগ্রহণ করেন। এসময় ব্রাজিল ফুটবল দল বিজয়ের নানা স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে শহরের জনপদ। সমর্থকদের হাতে হাতে ভুভুজেলা, সামনে সারি সারি মোটরসাইকেল নিয়ে ব্রাজিলের জার্সি পরে সমর্থকরা বের করে এই শোভাযাত্রা।

সমর্থকরা জানান, হাজার হাজার মাইল দূর থেকেও আমাদের দেশের মানুষের মাঝে ব্রাজিলের নাম হৃদয় সঞ্চারিত হচ্ছে। ব্রাজিল দলকে দূর থেকে উৎসাহিত করতে আমাদের এ আয়োজন। খেলায় হার-জিত থাকবে। তারপরও কাতারের বিশ্বকাপের আনন্দ ও উন্মাদনা সারা পৃথিবীতে ছড়িয়ে পড়বে। এবার ব্রাজিল বিজয় হবে এমটাই প্রত্যাশা সমর্থকদের।

ব্রাজিল সমর্থক অর্পা চাকমা বলেন, পাঁচটি বিশ্বকাপ ব্রাজিল জয় লাভ করে। এবার পুরো দলে দারুণ সব খেলোয়াড় হয়েছে। আমার মনে হচ্ছে এবার ব্রাজিল জিতবে। আমরা ব্রাজিল সমর্থকরা ৫টি স্টার মার্ক করা জার্সি পরে খেলা দেখবো। আমি আশা করি আগামী বিশ^কাপে ৬টি স্টার মার্কের জার্সি পরতে পারবো।

মো. ফারুক জানান, এবারও ব্রাজিল বিশ্বকাপ জিতবে। এবং ব্রাজিল সক সমর্থকও মনে প্রাণে এটি বিশ্বাস করে। আর্জেন্টিনাকে আমরা হিসেবে রাখি না। তারা কোন দল না। ব্রাজিলের পক্ষ থেকে রাঙামাটিবাসীকে অভিনন্দন জানাই।

র‌্যালিতে অংশ নেয়া ব্রাজিল সমর্থকদের মধ্যে অন্যতম মো. শাওয়াল উদ্দিন জানান, র‌্যালি নিয়ে বাংলাদেশে অনেকে অনেক কথা বলছে। এই বিশ^কাপকে সামনে নিয়ে কেউ ব্রাজিল বা আর্জেন্টিনা সমর্থন করছে এটা নিয়েও নানা মন্তব্য দেখছি। এগুলো মাধ্যমে তরুণ সমাজকে খেলাধূলামুখি করা। অনেকে বলছেন দেশ চলে যাবে, ধর্ম চলে যাবে। এসব ঠিক না। খেলাধুলা এক জায়গায়; দেশ প্রেম অন্য জায়গায়। তিনি আরও বলেন, খেলাধুলা মানুষের মন ও মেধাকে ভালো রাখে। তরুণ সমাজকে বিভিন্ন খারাপ কাজ ও মাদক থেকে দূরে রাখে। বিশ্বকাপ উন্মাদনাকে কাজে লাগিয়ে তরুণ সমাজকে খেলাধুলায় মনোনিবেশ করতেই এ আয়োজন।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + two =

Back to top button