ব্রেকিংরাঙামাটিলিড

এবার বহিষ্কার হলেন মিনারা-শাহেদা-মনোয়ারা

রাঙামাটি মহিলা দলের কমিটি নিয়ে বিরোধ

সুহৃদ সুপান্থ

১০ এপ্রিল সকালে ‘অগণতান্ত্রিক’ ও ‘একপেশেভাবে’ জাতীয়তাবাদী মহিলা দলের রাঙামাটি জেলা কমিটি ঘোষনা করায় প্রতিবাদে বিদায়ী কমিটির সভাপতি,সাধারণ সম্পাদক সহ নতুন ঘোষিত কমিটির ৫০ জন নেত্রী পদত্যাগ করার ২৪ ঘন্টার মধ্যেই ১১ এপ্রিল পদত্যাগকারিদের নেতৃত্ব দেয়া তিন নেত্রীকে বহিষ্কার করেছে সংগঠনটির কেন্দ্রীয় কমিটি।
রবিবার ‘সংগঠনবিরোধী কর্মকান্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে’ বিদায়ী কমিটির তিন শীর্ষ নেত্রী ও বর্তমান কমিটির সহসভাপতি মনোয়ার বেগম, ১ নং সদস্য (বিদায়ী কমিটির সভানেত্রী মিনারা বেগম) এবং ২নং সদস্য ( বিদায়ী কমিটির সাধারন সম্পাদক) শাহেদা আক্তারকে সংগঠনের প্রাথমিক সদস্যপদসহ সকল পর্যায়ের পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি আফরোজা আব্বাস ও সাধারন সম্পাদক সুলতানা আহমেদ।
এই বিষয়ে বহিষ্কৃত নেত্রী মিনারা বেগম পাহাড়টোয়েন্টিফোর ডট কমকে বলেছেন-‘ আমরা তো একদিন আগেই তাদের অগনতান্ত্রিক এবং স্বেচ্ছাচারি সিদ্ধান্তের প্রতিবাদে পদত্যাগ করেছি,পদত্যাগ করার পর বহিষ্কার করার আর কি আছে। এই কমিটি বাতিল না করলে তো আমরা আর মহিলা দল করবনা। আমরা বিএনপি করি,বিএনপির অন্য কোন সহযোগি সংগঠন বা মূল দলের সাথেই থাকব। যদি তারা কমিটি বাতিল করে গনতান্ত্রিকভাবে কমিটি গঠন করে তাহলেই কেবল আমরা মহিলা দল করব।’

এর আগে ৫ এপ্রিল জাতীয়তাবাদী মহিলা দলের ১০১ সদস্য বিশিষ্ট নতুন জেলা কমিটি ঘোষণা দেয় কেন্দ্রীয় কমিটি,যাতে পদ হারান সভানেত্রী মিনারা ও সাধারন সম্পাদক শাহেদা,যদিও তাদের দুজনকেই কমিটিতে ১ ও ২ নং সদস্য হিসেবে রাখা হয়। কিন্তু এই কমিটি মেনে নিতে অপারগতা জানিয়ে ১০ এপ্রিল এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ৫০ জন মহিলা দল নেত্রী পদত্যাগ করার ঘোষণা দেন। এর জের ধরেই এই বহিষ্কারের ঘটনা ঘটল।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × four =

Back to top button