ব্রেকিংরাঙামাটিলিড

এবছর ম্যালেরিয়ার প্রকোপ কম, জানালেন সিভিল সার্জন

রাঙামাটি জেলার উন্নয়নে পরিষদের হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাসহ সবাইকে একনিষ্ঠভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। তিনি বলেন, এ জেলাকে আরো সমৃদ্ধ করে গড়ে তুলতে বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা সরকার গ্রহণ করছে। সরকারের উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে আমাদের সবাইকে সমন্বয়ের সাথে কাজ করতে হবে। বৃহস্পতিবার সকালে জেলা পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত মাসিক সভায় সভাপতির বক্তব্যে চেয়ারম্যান এসব কথা বলেন।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ এর পরিচালনায় সভায় পরিষদের সদস্য ও পরিষদের হস্তান্তরিত বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় সিভিল সার্জন ডাঃ শহীদ তালুকদার বলেন, অন্যান্য বছরের তুলনায় এবছর ম্যালেরিয়া প্রকোপ ও রোগী অনেকাংশে কম। তিনি বলেন, অন্যান্য জেলাগুলোতে চিকুনগুনিয়া দেখা গেলেও এ জেলায় এখনও পর্যন্ত এ ধরনের রোগী পাওয়া যায় নাই। এতে বুঝা যায় মানুষ অনেক সচেতন হয়েছে।

প্রাথমিক শিক্ষা বিভাগের সহকারি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রবিউল হোসেন বলেন, গত ১৫জুন প্রাথমিক বিদ্যালয়গুলো খোলার পর শিক্ষার্থীদের পরীক্ষা শুরু হয়েছে। এছাড়া বিভিন্ন উপজেলার নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের শিক্ষাদানে শিক্ষকদের মাতৃভাষার ওপর প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।

যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ শহীদুল ইসলাম বলেন, গত ২০জুন মন্ত্রণালয়ের মহাসচিবের সাথে বার্ষিক কর্মচুক্তি সম্পাদন হয়েছে। আগামী ১জুলাই থেকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ কার্যক্রম শুরু হবে।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ বরুণ কুমার দত্ত বলেন, প্রত্যেক উপজেলায় প্রাণিসম্পদ বিভাগের রুটিন অনুযায়ী সেবা প্রদান কার্যক্রম অব্যাহত রয়েছে। এছাড়া আগামী কোরবানকে সামনে রেখে ট্যাবলেট বা ইনজেকশনের মাধ্যমে গরু মোটাতাজা না করার বিষয়ে খামারীদের পরামর্শ প্রদান করা হচ্ছে। জেলা ক্রীড়া কর্মকর্তা স্বপন কিশোর চাকমা বলেন, গত ২জুন বাঘাইছড়ি উপজেলায় ছেলেদের মাসব্যাপী ক্রিকেট প্রশিক্ষণ সমাপ্ত হয়েছে। আগামী অর্থবছরের বাজেট অনুযায়ী বিভিন্ন উপজেলায় প্রশিক্ষণ প্রদান করা হবে।

সভায় হস্তান্তরিত বিভাগের অন্যান্য কর্মকর্তাগণ তাদের বিভাগের স্ব স্ব কার্যক্রম উপস্থাপন করেন।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button