ব্রেকিংরাঙামাটি

‘এবছর পাহাড় ধসের শঙ্কা আরও বেশি’

গত বছরের চেয়ে এবছর রাঙামাটিতে পাহাড় ধসের শঙ্কা আরও বেশি বলে জানিয়েছেন রাঙামাটির জেলা প্রশাসক মানজারুল মান্নান। তিনি বলেন, হ্রদের পানি বৃদ্ধি ও গত বছরের পাহাড়ধসে পাহাড়গুলো উর্বর হয়ে গেছে। এত করে গতবারের চেয়ে এবছর পাহাড় ধসের শঙ্কা আরো বেড়েছে। ইতিমধ্যে কাপ্তাই হ্রদের ড্রেজিং এর সিদ্ধান্ত হয়েছে। রাঙামাটির মানুষ কাপ্তাই হ্রদকে দূষণ ম্ক্তু না রাখতে পারলে, প্রশাসন কখনোই তা রাখতে পারবে না।

সোমবার দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সুশীল সমাজ, জনপ্রতিনিধি ও রাঙামাটিতে কর্মরত সাংবাদিকদের সাথে বিদায়ী শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন। জেলা প্রশাসক বলেন, আমি ভালোবাসার সাথে রাঙামাটির বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলা করেছেন। রাঙামাটিতে মাদক নিমূর্লের চেষ্টা করেছেন।

‘রাঙামাটিতে সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া ঘটনাকে কেন্দ্র করে ডিসি. এসপির বদলি হয়নি জানিয়ে তিনি বলেন, সরকারের স্বাভাবিক প্রক্রিয়ায় সারাদেশে ২২ জেলার ডিসিরা বদলি হয়েছেন। এই বদলির পিছনে সাম্প্রতিক কোনও ঘটনার সম্পৃত্ততা নেই’ বলেন ডিসি।

মানজারুল মান্নান বলেন, পাহাড়ে প্রাকৃতিক বৈচিত্র্য, ধর্মের বৈচিত্র্য, মানুষের বৈচিত্র্য রয়েছে। যেটা পৃথিবীতে তেমন খুঁজে পাওয়া যায় না।

এসময় রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ড. প্রকাশ কান্তি চৌধুরী, সহকারী কমিশনার ও নিবার্হী ম্যাজিস্ট্রেট মাহবুল হক, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান মানিক লাল দেওয়ান, সাবেক পৌর মেয়র সাইফুল ইসলাম ভূট্টো, সাবেক পৌর চেয়ারম্যান নজরুল ইসলাম, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, সাধারণ সম্পাদক আনোয়ার আল হকসহ সুশীল সমাজের প্রতিনিধি ও রাঙামাটিতে কর্মরত সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button