ব্রেকিংরাঙামাটিলিড

একুশে’তে রাঙামাটি ভিবিডি’র ‘আমার বর্ণমালা’ কর্মসূচী পালন

মহান ২১শে ফেব্রুারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভিবিডি রাঙামাটি জেলা ‘আমার বর্ণমালা’ নামে একটি প্রকল্প আয়োজন করা হয়।

প্রকল্পটি ২টি ধাপে বাস্তবায়ন করা হয়, ১ম ধাপে সকাল ১০টায় ‘ইচ্ছে-পূরণ পাঠশালায়’ এবং ২য় ধাপে বিকাল ৩টায় ‘প্রয়াস’ স্কুলে অসহায়,হতদরিদ্র,বয়স্ক শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ (খাতা-কলম-বই) বিতরণ করা হয় এবং ভাষা ও বর্ণমালা সম্পর্কিত কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

১ম ধাপে ‘ইচ্ছে-পূরণ পাঠশালায়’ সহসভাপতি মোঃ সাখাওয়াত হোসেনের সঞ্চালনায় ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো’ গানে এবং কমিটি-মেম্বার মঈন উদ্দিনের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। ভিবিডি ভলিন্টিয়ারগণ শিক্ষার্থীদেরকে বাংলা ভাষার ইতিহাস ও বর্ণমালার সঠিক উচ্চারণ সম্পর্কিত জ্ঞান প্রদান করেন এবং সর্বশেষ কুইজ বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

দ্বিতীয় ধাপে ‘প্রয়াস বয়স্ক স্কুলে’ জহিরুল ইসলাম তন্ময়ের সভাপতিত্বে শিক্ষা উপকরণ (খাতা-কলম-বই) বিতরণ করা হয়। প্রজেক্ট কো-লিডার সাজিয়া জাহান চৌধুরী এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন। এতে প্রধান অতিথি হিসেবে রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে সমাজসেবক নুর মোহাম্মদ কাজল উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি ভিবিডি রাঙামাটির এই ব্যতিক্রমধর্মী উদ্যোগকে সাধুবাদ জানান এবং আগামীতে ভিবিডি রাঙামাটির সকল কার্যক্রমে তিনি সহায়তার আশ্বাস দেন।

এছাড়াও বিশেষ অতিথি নুর মোহাম্মদ কাজল বলেন- ভিবিডি রাঙামাটির এই উদ্যোগ প্রশংসার দাবিদার,তরুণদের উচিত দেশের অগ্রগতিতে টেকসই উন্নয়নে এই ধরনের প্রকল্পগুলোতে সামাজিক সংগঠনগুলোর সাথে কাজ করে যাওয়া। এরপর প্রজেক্ট লিডার মোরশেদুল আমিন রিদুয়ানের বক্তব্য এবং শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button