ব্রেকিংরাঙামাটিলিড

‘এই দেশ অসাম্প্রদায়িক চেতনার দেশ’

‘শারদীয়া দুর্গোৎসব এখন বাঙ্গালীর সার্বজনীন উৎসব,এখন এই উৎসবে জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে অংশ নিয়ে প্রমাণ করে, এই দেশ অসাম্প্রদায়িক চেতনার দেশ। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্ব দরবারে মাঁথা উঁচু করে দাঁড়িয়েছে।

শনিবার বিজয়া দশমী উপলক্ষে কাপ্তাই উপজেলা পুজা উদযাপন কমিটির আয়োজনে কর্ণফুলি নদীতে প্রতিমা বিসর্জন অনুষ্ঠানে সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

কাপ্তাই উপজেলা পূজা উদ্যাপন কমিটির সভাপতি দীপক কুমার ভট্টাচার্যের সভাপতিত্বে সাংবাদিক ঝুলন দত্তের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাঙামাটি = পার্বত্য জেলা পরিষদ সদস্য প্রকৌশলী থোয়াইচিং মং মার্মা,সদস্য ত্রিদিব কান্তি দাশ, সদস্য সান্তনা চাকমা,সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মফিজুল হক, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম, কাপ্তাই উপজেলা আওয়ামীলীগ সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান অংসুচাইন চৌধুরী,রাংগামাটি জেলা পুজা উদযাপন কমিটির আহবায়ক বাদল কান্তি দে,কেপিএম লিমিটেডের জিএম (প্রশাসন) জাহাঙীর হোসেন খান প্রমুখ।

অনুষ্ঠানে কাপ্তাই এর বিভিন্ন ইউনিয়নের ইউপি চেয়ারম্যান,কাপ্তাই ও চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা,উপজেলা বিভিন্ন মন্দিরের পরিচালনা কমিটির সদস্যগণ এবং সাংবাদিকরা উপসিস্থত ছিলেন।

এর আগে স্থানীয় এবং চট্টগ্রাম থেকে আগত শিল্পিরা নৃত্য এবং গান পরিবেশন করেন। প্রতিমা বির্সজন উপলক্ষে কাপ্তাই এর রাইখালী ফেরিঘাট হতে কর্ণফুলি নদীতে প্রতিমাবাহী শত শত বোট উপজেলা সদর প্রদক্ষিন করে চন্দ্রঘোনা মিশন ঘাটে এসে প্রতিমা বির্সজন দেয়। নদীর দু’পারে হাজারোও মানুষ এই বিসর্জন উপভোগ করেন।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button