রাঙামাটি

উৎসাহ-উদ্দীপনায় চিৎমরমে ভোটগ্রহণ অনুষ্ঠিত

কাপ্তাই প্রতিনিধি ॥
বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে রবিবার সকাল ৮ টা হতে উৎসবমুখর পরিবেশে কাপ্তাইয়ের ৩নং চিৎমরম ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকালে উজান ছড়ি কেন্দ্র, ইসলামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, চিৎমরম হাই স্কুল এবং চিৎমরম প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, ভোটারদের দীর্ঘ লাইন। বিশেষ করে মহিলা ভোটাদের উপস্থিতি লক্ষণীয়। প্রতিটি কেন্দ্রে পুলিশ, আনসার সদস্য মোতায়েনের পাশাপাশি বিজিবি সদস্যরা টহল দিচ্ছেন।

বেলা ১১ টায় চিৎমরম ইউনিয়ন পরিষদের কেন্দ্রে গিয়ে কথা হয়, ৮৮ বছর বয়সী অংবাই মারমা এবং ৮৫ বছর বয়সী মাসানু মারমার সাথে। তাঁরা সকলে এই প্রতিবেদককে জানান, সুষ্ঠু পরিবেশে ভোট দিতে পেরে আমরা আনন্দিত। এই কেন্দ্রের দায়িত্বরত প্রিসাইডিং অফিসার মধুসূদন দে জানান, বেলা ১১ টা পর্যন্ত ৬৪% ভোট পড়েছে। এই কেন্দ্রে মোট ভোটার ৫ শত ৬ জন।

বেলা ১২ টায় চিৎমরম ইসলামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, মহিলা ভোটারদের দীর্ঘ সারি। ভোট দিতে আসা ৭৮ বছর বয়সী ফাতেমা খাতুন, ৭০ বছর বয়সী জয়নাব খাতুন জানান, কোন প্রকার বাধা বিপত্তি ছাড়াই নিজের ভোট নিজে দিতে পেরে আমরা আনন্দিত। এই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আব্দুল হালিম জানান, বেলা ১২টা পর্যন্ত ৫ শতের উপরে ভোট কাস্টিং হয়েছে।

এদিকে সকাল হতে চিৎমরমের উজানছড়ি চা বাগান কেন্দ্র, চিৎমরম উচ্চ বিদ্যালয়, চিৎমরম প্রাথমিক বিদ্যালয়, চিৎমরম ইউনিয়ন পরিষদ কার্যালয়, ইসলামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মুনতাসির জাহান। এই সময় তিনি সাংবাদিকদের জানান সকাল ৮ টা হতে উৎসব মুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে। তিনি আরোও জানান, এই ইউনিয়নে ২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালনের পাশাপাশি বিপুল সংখ্যক আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। অবাধ এবং নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়ার জন্য আমরা প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছি।

নির্বাচন পর্যবেক্ষণে আসা রিটার্নিং কর্মকর্তা তানিয়া আক্তার জানান, কোন প্রকার সহিংসতা ছাড়াই ভোটগ্রহণ চলছে।
চন্দ্রঘোনা থানার ওসি (তদন্ত) ইশতিয়াক জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছে।

এই ইউনিয়নে চেয়ারম্যান পদে ক্ষমতাসীন দলের নৌকা প্রতীক নিয়ে লড়ছেন ওয়েশ্লিমং চৌধুরী এবং টেবিল ফ্যান প্রতীক নিয়ে লড়ছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী খাইসা অং মারমা।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button