নীড় পাতা / পাহাড়ের সচলছিত্র / উল্টো দিকেই সওজ’র নোটিশ বোর্ড!
parbatyachattagram

উল্টো দিকেই সওজ’র নোটিশ বোর্ড!

রাঙামাটি শহরের খুবই গুরুত্বপূর্ণ ও দৃষ্টিনন্দন জায়গা হচ্ছে ফিসারি সংযোগ বাঁধটি। বাঁধটি নানা কারণেই ভাঙ্গণের হুমকিতে আছে। অন্যদিকে বাঁধে বোট বেঁধে রাখায় ভাঙ্গনের ঝুঁকি আরো অনেক বেশি বেড়ে যায়।

সম্প্রতি রাঙামাটি সড়ক ও জনপথ বিভাগ হতে বাঁধের সাথে কোন ধরনের বোট রাখা এবং যাত্রী উঠা-নামা নিষেধ করে নোটিশ বোর্ড টাঙ্গানো হয়েছে। সরেজমিনে গিয়ে দেখা যায়, বাঁধের বিভিন্ন স্পটে মোট চারটি নোটিশ বোর্ড টাঙ্গানো হয়েছে যা সড়কের সামনের দিকে লেখাটি রেখেই। কিন্তু বোট বা স্পিডবোটগুলো এর পেছনেই বাঁধের বিভিন্ন জায়গায় ভিড়ে। সওজের এমন বিপরীতমুখী নোটিশ টাঙ্গানোও অনেকের কাছে বিষয়টি হাস্যকর হিসেবে পরিগণিত হচ্ছে। অনেকে মতামত দিচ্ছেন নোটিশ বোর্ডের লেখার অংশটি থাকার কথা ছিল হ্রদের দিকে কিন্তু লেখার অংশটি দেয়া হয়েছে সড়কের দিকে।

নোটিশ বোর্ডের মুল লেখার অংশটি হ্রদমূখী না হবার কারণে যেসব বোট বাঁধে বোট রাখতে আসে তারা নোটিশ বোর্ডের পিছনের অংশটি দেখতে পায়। সেক্ষেত্রে নোটিশ বোর্ডে কি লেখা আছে তা দেখা তাদের পক্ষে সম্ভব হয় না। অনেকে অভিযোগ করছেন নোটিশ বোর্ডটি দেখে মনে হয় বাস এবং ট্যাক্সি চালকদের দেখাতে এমনটি করা হয়েছে।

শহরের বাসিন্দা নাছির উদ্দিন সোহেল বলেন, এভাবে নোটিশ দেয়া ঠিক হয়নি নোটিশ দু’মুখি করে দেওয়া দরকার ছিল।

রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল বলেন, সড়কের দিকে লেখার অংশটি দেয়া ঠিক হয়নি, লেখাটি হ্রদের দিকে দিলেই ভাল হত।

রাঙামাটি সড়ক ও জনপথ বিভাগের উপ সহকারী প্রকৌশলী আবু মুসা বলেন, নোটিশ বোর্ডটি আমাদের আসলেই হ্রদের দিকেই দেওয়া উচিত ছিল। আমরা কালকেই আরো দুটি নোটিশ বোর্ড বানিয়ে লাগিয়ে দিব।

উল্লেখ্য, ফিসারি বাঁধে বোট রাখা নিয়ে একাধিকবার সংবাদ প্রকাশিত হয় দৈনিক পার্বত্য চট্টগ্রাম পত্রিকায় এমনকি বাঁধটি রক্ষার্থে রাঙামাটিবাসী মানববন্ধন এবং সমাবেশও করে।

Micro Web Technology

আরো দেখুন

অস্ত্রের মুখে রুমায় ৬ গ্রামবাসীকে অপহরণ 

বান্দরবানের রুমায় অস্ত্রের মুখে ৬ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা।  রোববার দুপুরে এ ঘটনা ঘটে পুলিশ …

Leave a Reply