রাঙামাটিলিড

উন্নত সমাজ গঠনে সাংবাদিকদের ভূমিকা রাখতে হবে: তথ্য ও সম্প্রচার মন্ত্রী

কাপ্তাই প্রতিনিধি ॥
তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ বলেছেন, সাংবাদিকদের সমাজের দর্পণ হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি উন্নত সমাজ গঠনেও ভূমিকা রাখতে হবে, সমাজে পশ্চাদ্পদ মানুষের জন্য সাংবাদিকদের কাজ করতে হবে। তিনি আরো বলেন, দুয়েকজনের অনৈতিক কাজের জন্য পুরো সাংবাদিকতা পেশার বদনাম যেন না হয় সেদিকে সাংবাদিকদের খেয়াল রাখতে হবে। সাংবাদিকরা সমাজের দর্পণ, তাদের লেখনীর মাধ্যমে সমাজের সঠিক চিত্র তুলে ধরতে হবে। সাংবাদিকদের লেখনিতে মানুষকে আশাবাদী করতে হবে, গণমাধ্যম সঠিকভাবে কাজ না করলে মানুষ ও গণতন্ত্র ক্ষতিগ্রস্ত হয়।

শুক্রবার প্রেস ইনস্টিটিউট (পিআইবির) বাংলাদেশের উদ্যোগে রাঙামাটির কাপ্তাই উপজেলায় সাংবাদিকতায় ৩ দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ কর্মসূচির সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পিআইবির মহা পরিচালক জাফর ওয়াজেদ। এ সময় রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, পুলিশ সুপার মীর মোদ্দাছ্ছের হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মামুন মিয়া, কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান, কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রওশন আরা রব, কাপ্তাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাইনুল হোসেন চৌধুরী, রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র আলহাজ শাহজাহান সিকদার, কাপ্তাই থানার ওসি মোঃ নাসির উদ্দীন, কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম খলীল, চন্দ্রঘোনা খ্রিষ্টিয়ান হাসপাতাল পরিচালক ডাঃ প্রবীর খিয়াং উপস্থিত ছিলেন।

শেষে প্রশিক্ষণে অংশগ্রহণকারী সাংবাদিকদের সনদপত্র বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্য ও সম্প্রচার মন্ত্রী ডঃ হাছান মাহমুদ ।

উল্লেখ্য, প্রশিক্ষণে কাপ্তাই, রাঙ্গুনিয়া, কাউখালি, রাজস্থলী এবং রাউজান উপজেলার ৩৫ জন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সংবাদকর্মী অংশ নিয়েছে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button