ব্রেকিংরাঙামাটিলিড

উদ্ভাস’র রাঙ্গা সম্মাননা

গত ১৩ জুন পার্বত্য জেলা রাঙামাটিতে সংঘটিত ভয়াবহ পাহাড় ধস ও প্রাকৃতিক বিপর্যয়ে উদ্ধারকাজ পরিচালনাসহ ত্রাণ কাজে অংশগ্রহণ এবং সার্বিক সহায়তা প্রদানকারী ৪১ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে উদ্ভাস রাঙ্গা সম্মাননা স্মারক প্রদান করেছে উদ্ভাস, রাঙামাটি। সোমবার রাঙামাটিস্থ পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সম্মেলন কক্ষে সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি জেলা পরিাষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। রাঙামাটি জেলা পরিষদের সদস্য হাজী মোঃ মূছা তালুকদার সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানের উদ্বোধন করেন।

উদ্ভাস রাঙামাটির সভাপতি তাসনিম হায়দার নির্জনের সভাপতিত্বে সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনী, রাঙামাটি সদর জোন কমান্ডার লেঃ কঃ রিদুওয়ানুল ইসলাম, সিভিল সার্জন ডাঃ শহীদ তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন সিদ্দিকী, রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র জামাল উদ্দিন বিশেষ অতিথি ছিলেন। সংগঠনের প্রধান উপদেষ্টা মোঃ মোস্তফা কামাল, সাংবাদিক সুনীল কান্তি দে, হারুনুর রশিদ মাতব্বর, ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক দিদারুল আলম এবং সংগঠনের সম্পাদক মামুনুর রশিদ মাতব্বর জামি উপস্থিত ছিলেন।

সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানে বক্তারা বলেন, ১৩ জুনের ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগে পার্বত্য জেলা রাঙামাটির সকল জনগণ প্রত্যক্ষ কিংবা পরোক্ষভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে দুর্যোগ পরবর্তী কালীন সময়ে সকলের সম্মিলিত সহযোগিতায় উদ্ধার কাজ পরিচালনা সহ দুর্গতদের সার্বিক সহায়তা প্রদানের যে ঐক্য এখানে সৃষ্টি হয়েছে তা দৃষ্টান্তস্বরুপ।

ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগের পর পার্বত্য জেলা রাঙামাটির সকল সম্প্রদায়ের লোকজন যেভাবে ঐক্যবদ্ধভাবে দুর্গতদের পাশে এসে দাঁড়িয়েছেন সে ধারা অব্যাহত রেখে সকল কর্মকান্ডে সম্মিলিত প্রয়াস চালানোর জন্য আহবান জানানো হয়। পাশাপাশি এই দুর্যোগের পরপরই সরকারের একাধিক মন্ত্রীসহ উচ্চ পর্যায়ের সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের রাঙামাটি আগমন, সরকারি এবং বেসরকারি উদ্যোগে বিপুল সংখ্যক ত্রাণ সামগ্রী বিতরণসহ দুর্গতদের স্বাস্থ্য সেবা, মানবিক সেবা প্রদানের জন্য সকলকে ধন্যবাদ জানানো হয়।

পরে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান, বেসরকারি ও স্বেচ্ছাসেবী সংস্থা এবং ব্যক্তি পর্যায়ে দুর্যোগকালীন সময় অনন্য ভূমিকা পালনের জন্য উদ্ভাস, রাঙামাটি সম্মাননা স্মারক প্রদান করা হয়। ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগের সময় সংবাদ সংগ্রহ ও প্রচার থেকে শুরু করে বিভিন্ন সংস্থার মাধ্যমে দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণের জন্য সিনিয়র সাংবাদিক ও সংগঠক মোঃ মোস্তফা কামাল বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 3 =

Back to top button