নীড় পাতা / পাহাড়ের সংবাদ / রাঙামাটি / ঈদে ফাঁকা হচ্ছে রাঙামাটি
parbatyachattagram

ঈদে ফাঁকা হচ্ছে রাঙামাটি

দেশের বিভিন্নপ্রান্ত থেকে আসা মানুষজন রঙামাটি ছাড়তে শুরু করেছে। এতে ফাঁকে হচ্ছে রাঙামাটি। কেউ লেখাপড়ার জন্য চাকরীর কারণে বা শ্রমিক হিসেবে নিয়োজিত আছে। রাঙামাটিতে নানা পেশায় নিয়োজিত থাকা অন্য জেলার মানুষজন ঈদের বন্ধে পরিবারের সাথে ঈদ উদযাপন করার জন্য রাঙামাটি ছেড়ে যাচ্ছে। রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও রাঙামাটি কলেজের অনেক শিক্ষার্থী রাঙামাটি থাকে পড়ালেখার কারণে যারা ঈদের ছুটিতে বাড়িতে চলে গেছে।

সরকারি চাকরি থেকে শুরু করে ছাত্র, ব্যবসায়ী পেশায় আছেন অনেকে তারা এখন ছুটছে নাড়ির টানে নিজ পরিবারের কাছে। সারা বছর রাঙামাটিতে নিজ পেশায় কাজ করে অপেক্ষায় থাকে এমন ছুটির জন্য।

বনরূপার ব্যবসায়ী আহম্মদ নবী বলেন, আমরা সারা বছর রাঙামাটি থাকি ব্যবসা করার জন্য খুব একটা যেতে পারি না বাড়িতে। এখন ঈদ আসায় যাচ্ছি বাড়িতে সবার সাথে ঈদ করে আবার ফিরব।

ঘরমুখো মানুষের জন্য জন্য বাসের টিকেটের রয়েছে ব্যাপক চাহিদা প্রায় সব গাড়িতেই আছে উপচে ভড়া ভিড়। সবাই ছুটছেন নিজ নিজ গন্তব্যে।

লেখাপড়ার জন্য অবস্থান করা ছাত্র আমিনুল ইসলাম বলেন, প্রায় সময় রাঙামাটি থাকি। ঈদ মানে আনন্দ তাই যাচ্ছি পরিবারের কাছে।

সরকারী চাকুরীজীবী ফজলে আজিম বলেন, আমাদের গ্রামের বাড়ি নোয়াখালি যাওয়ার সুযোগ হয় না। দুই ঈদেই মুলত যেতে পারি এবারের ছুটিটাও একটু বেশি তাই যাচ্ছি।

কাঠ মিস্ত্রি মো: শামসু বলেন, সারা বছরইতো কাজ করি ঈদে বাড়ি গিয়ে পরিবারের সাথে ঈদ করব এটাই আনন্দ।

রাঙামাটির বাইর থেকে জীবনের প্রয়োজনে বসবাস করা মানুষজন ঈদের ছুটিতে বাড়ি যাওয়ায় ফাঁকা হচ্ছে রাঙামাটি তেমনই সকলের ঈদ যাতে সুন্দর আনন্দের হয় তেমনটাই প্রত্যাশা করছে সকলেই।

Micro Web Technology

আরো দেখুন

আলোচিত সার্ভেয়ার গফুরের বিরুদ্ধে দুদকের মামলা

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বর্তমানে খাগড়াছড়িতে কর্মরত,রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সাবেক বহুল আলোচিত এক সার্ভেয়ারের …

Leave a Reply