নীড় পাতা / পাহাড়ের সংবাদ / খাগড়াছড়ি / ইউএনওর বদলী ঠেকাতে মানববন্ধন-সড়ক অবরোধের ডাক
parbatyachattagram

ইউএনওর বদলী ঠেকাতে মানববন্ধন-সড়ক অবরোধের ডাক

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলীর আদেশ প্রত্যাহারের দাবীতে মাববন্ধন করেছে দীঘিনালাবাসি। গতকাল (মঙ্গলবার) কলেজমোড়ে দীঘিনালার সর্বস্তরের জনগনের ব্যানারে তিন শতাধিক পাহাড়ি-বাঙ্গালি নারী-পুরুষ এ কর্মসূচিতে অংশগ্রহন করেন, তখন গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছিল। বদলীর আদেশ প্রত্যাহার করা না হলে বৃহষ্পতিবার সকাল-সন্ধা দীঘিনালায় সড়ক অবরোধের ডাক দেওয়া হয়েছে কর্মসূচি থেকে।
মানববন্ধন শেষে মিছিল সহকারে উপজেলা পরিষদে গিয়ে বিভাগীয় কমিশনার বরাবরে পাঠানো স্মারকলিপির একটি কপি উপজেলা পরিষদ চেয়ারম্যান নবকমল চাকমার হাতে দেওয়া হয়। এছাড়া প্রায় তিন শতাধীক লোকের স্বাক্ষরিত স্মারকলিপি জেলা প্রশাসকের মাধ্যমে বিভাগীয় কমিশনার বরাবরে পাঠানো হয়েছে।
জানা যায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শেখ শহীদুল ইসলাম দীঘিনালায় যোগদানের পর তাঁর নানামুখি পদক্ষেপের কারণে শিক্ষা ব্যবস্থায় অনেক উন্নতি হয়েছে। এছাড়া সামাজিক কর্মকান্ড, ক্রীড়াসহ ভাল কাজের সাথে সম্পৃক্ত হওয়ায় খুব দ্রুত এলাকাবাসির কাছের মানুষে পরিণত হয়েছেন। তাই তাঁর আকশ্মিক বদলীর আদেশ মেনে নিতে পারছেননা স্থানীয়রা।
মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন দীঘিনালা প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম রাজু, বাজার চৌধুরী জেসমিন চাকমা এবং সনাতন ছাত্র কল্যান পরিষদের সাধারণ সম্পাদক জীবন চৌধুরী উজ্জ্বল। বক্তারা বলেন, বর্তমান উপজেলা নির্বাহী কর্মকর্তা দীঘিনালায় যোগদান করার পর উপজেলা পরিষদের কর্মশৃংখলাসহ উপজেলায় অনেক উন্নয়ন হয়েছে। উন্নয়নের কারণে তিনি অল্পদিনেই দীঘিনালার মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। এ ধারাবাহিকতা ধরে রাখার জন্য তাঁকে দীঘিনালায় প্রয়োজন। অথচ যোগদানের পর দুই বছর পূর্ন না হলেও তাঁকে আকশ্মিক বদলী করা হয়েছে; এতে ক্ষুব্ধ উপজেলার সাধারণ মানুষ।
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শেখ শহীদুল ইসলাম গত বছরের ২০ ফেব্রুয়ারী দীঘিনালায় যোগদান করেন। সোমবার সন্ধায় তাঁর বদলীর আদেশ আসে। কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় তাঁকে বদলী করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, বদলীর আদেশ জানার পরই বদলীর বিরোধীতা করে রাতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় উঠে। সকালেই মানববন্ধনের ডাক দেওয়া হয়। সকালে গুড়িগুড়ি বৃষ্টির মধ্যেই কলেজমোড়ে জড়ো হতে থাকে মানুষ। ৩০ মিনিট মানববন্ধন করা হয় সেখানে। মানববন্ধন থেকে বদলীর আদেশ প্রত্যাহারের দাবী জানিয়ে বলা হয় অন্যথায় সড়ক অবরোধের মতো কঠোর কর্মসূচি পালন করবে দীঘিনালাবাসি।

Micro Web Technology

আরো দেখুন

রামগড় চা বাগানের ভোগ দখলীয় জমি কেড়ে নেওয়ায় শ্রমিক অসন্তোষ

বংশ পরস্পরায় শ্রমিকদের ভোগদখলীয় জমি কেড়ে নেওয়ার হুমকির মুখে রামগড় চা বাগানের পঞ্চায়েত নেতৃবৃন্দ ও …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

twenty − three =