ব্রেকিংরাঙামাটিলিড

আহ্ সড়ক ! একদিন আগে আর পরে…

সড়কজুড়ে দাঁড়িয়ে সারি সারি ট্রাক পাশে টার্মিনাল থাকা সত্ত্বেও রাস্তার বাস ট্রাকের। হঠাৎ দেখা মেলে পুরো সড়ক ফাঁকা যেখানে থাকতো অসংখ্য ট্রাক সে রাস্তায় একটিও ট্রাক নেই। সড়কটি যেমন গাড়ি চলাচলের উপযোগী হল দেখতেও বেশ ভালো লাগছিল। ১৬-১৭ অক্টোবর পর্যন্ত দেখা যায়নি সড়কে কোনও ট্রাক। কিন্তু ১৯ তারিখ সকালে দেখা যায় আবার পুরানো চেহারায় ফিরেছে সড়কটি।

সরেজমিনে পুরাতন বাসস্ট্যান্ড ট্রাক টার্মিনাল সড়কে শুক্রবার ও শনিবার গিয়ে দেখা যায় আগের মতই রাস্তা দখল আছে ট্রাক। জানা যায়, রাঙামাটিতে স্বরাষ্ট্রমন্ত্রীর আগমন উপলক্ষে সড়ক নিরাপদ রাখতে সব ট্রাককে সরিয়ে নিয়ে যেতে বলে পুলিশ। যার ফলে সকল ট্রাক সরিয়ে নিয়ে যায় ট্রাক চালক ও মালিকরা। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী রাঙামাটি থেকে চলে যাবার সাথে সাথেই আবার রাস্তা দখল করে ট্রাক রাখা শুরু করেছে তারা।

এদিকে একদিনের ব্যবধানে সড়কের এমন অবস্থা দেখে হতাশা প্রকাশ করেন অনেকে। সাধারণ পথচারী অনেকে প্রশ্ন তুলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসায় যদি সড়ক ট্রাক দখলমুক্ত হতে পারে তাহলে মন্ত্রী চলে যাবার পর আবার দখল হবে কেন?

পথচারী আব্দুল হামিদ বলেন, যখন সড়কজুড়ে ট্রাক ছিল না তখন সড়কটি দেখতে খুবই সুন্দর লাগছিল এবং নিরাপদও মনে হচ্ছিল কিন্তু একদিন পর আবার যখন তারা সড়কটি দখল করলো দেখে খুব কষ্ট লাগলো।

পৌরসভা নাগরিক অধিকার সংরক্ষণ পরিষদের সদস্য সচিব এম জিসান বখতেয়ার বলেন, এটা খুবই দুঃখজনক যে ভিআইপি আসলে সড়ক থেকে ট্রাক সরে যায় আবার ভিআইপি চলে পুনরায় দখল হয়। প্রশাসন চাইলে সব সম্ভব এটা বুঝা যায় তারা চেয়েছিল বলেই ট্রাক সরে গেছে। প্রশাসনকে অনুরোধ করবো সড়ক ট্রাকমুক্ত করে নিরাপদ সড়ক করা হউক।

পুলিশ পরিদর্শক মো: ইসমাইল বলেন, দুইদিন জন্য আমরা তাদের বলেছি সড়কটি যেভাবে হউক ক্লিয়ার রাখতে তারা রেখেছে। পর্যাপ্ত জায়গা না থাকাসহ নানা সমস্যার কারণে সড়কটি মুক্ত করা যাচ্ছে না।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button