ব্রেকিংরাঙামাটিলিড

আশ্রয়কেন্দ্র ছেড়ে ঘরে ফিরছে মানুষ

রাঙামাটিতে পাহাড় ধস ঘটনার বিভিন্ন আশ্রয় কেন্দ্রে অবস্থানরত আশ্রয়কারীরা আশ্রয় কেন্দ্র ছেড়ে নিজের বাসা-বাড়িতে উঠতে শুরু করেছেন। শনিবার বিভিন্ন আশ্রয় কেন্দ্রের অনেক পরিবারই নিজ নিজ বাসায় কিংবা ভাড়া বাসায় চলে যাচ্ছে বলে জানা গেছে। বিভিন্ন কেন্দ্রে ঘুরে দেখা গেছে প্রায় মানুষই ফিরে যাচ্ছে নিজ ঠিকানায়।

দুলাল তার পরিবার নিয়ে নিজ বাসস্থানে ফিরে গেছে, তার সাথে কথা বলে তিনি বলেন, আমরা গত ১৪ জুন থেকে আশ্রয় কেন্দ্রে ছিলাম। আমার বাসা নতুন পাড়ায়, বাসা মোটামুটি ঠিক আছে, যে অংশ ভেঙ্গে গেছে তারা মোটামুটি মেরামত করেছি। তাই আমি পরিবার নিয়ে নিজ বাসায় আবারো ফিরে এসেছি।

অন্য দিকে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে পরিবার নিয়ে আশ্রয় গ্রহণ করা সাদ্দাম বলেন, আমি বাড়ি ঘর কিছুই নেই। এছাড়া বর্তমানে যে কোন স্থান ঘর ভাড়া করে থাকবো তাও সম্ভব না। সরকার এখন আমার একমাত্র ভরসা।

জাকির ও সাহিদা দম্পতি জানান, আমাদের বাড়িঘর সব মাটির নিচে চলে গেছে। আমরা দীর্ঘ দিন আশ্রয় কেন্দ্রে ছিলাম এখন আমরা ভেদভেদীতে একটি ঘর ভাড়া করেছি, সেখানে উঠবো।

এই প্রসঙ্গে সহকারী কমিশনার খোন্দকার মোঃ ইখতিয়ার উদ্দীন আরাফাত জানান, যাদের বাসা মোটামুটি ভালো আছে তারা তাদের বাসাগুলো সাময়িকভাবে ঠিক করে নিজের বাসায় ফিরে যাচ্ছে। তাছাড়া অন্য মানুষরা বিভিন্ন স্থানে ঘর ভাড়া করে পরিবার নিয়ে চলে যাচ্ছে বলে জানান তিনি। তিনি আরো জানান, কয়েক দিনের মধ্যে টিভি স্টেশন, রেডিও স্টেশন, রাঙামাটি কলেজ আশ্রয় কেন্দ্রের সর্বহারা মানুষগুলোকে সরিয়ে মারী স্টেডিয়াম ও জিমনেশিয়ামে নেওয়া হবে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 − one =

Back to top button