ব্রেকিংরাঙামাটিলিড

আলোচিত সার্ভেয়ার গফুরের বিরুদ্ধে দুদকের মামলা

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বর্তমানে খাগড়াছড়িতে কর্মরত,রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সাবেক বহুল আলোচিত এক সার্ভেয়ারের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অভিযুক্ত সার্ভেয়ারের নাম মো. আবদুল গফুর (৫৭)। তিনি রাঙামাটি জেলার তবলছড়ি ওমদামিয়া হিল এলাকার আবদুল হাকিমের ছেলে।

মামলায় ওই সার্ভেয়ারের বিরুদ্ধে ২২ লাখ ৪১ হাজার ১১৮ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন ও ৪১ লাখ ৮৩ হাজার ৩৬১ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

বুধবার (২১ আগস্ট) দুপুরে দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর উপ-পরিচালক লুৎফুল কবির চন্দন সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান।

মঙ্গলবার (২০ আগস্ট) দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এ বাদি হয়ে মামলাটি দায়ের করেন দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক মো. হুমায়ুন কবীর।

লুৎফুল কবির চন্দন জানান, রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত সার্ভেয়ার মো. আবদুল গফুরের বিরুদ্ধে ২২ লাখ ৪১ হাজার ১১৮ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন ও ৪১ লাখ ৮৩ হাজার ৩৬১ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

লুৎফুল কবির চন্দন আরো জানান, ক্ষমতা অপব্যবহার ও মিথ্যা তথ্য দিয়ে নিজ দখলে সম্পদ রাখার অভিযোগে সার্ভেয়ার আবদুল গফুরের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। আবদুল গফুর ভূমি অফিসে দুর্নীতি জালিয়াতির আশ্রয় নিয়ে এ সম্পদ অর্জন করেছেন।

সার্ভেয়ার গফুর বর্তমানে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলাতে কর্মরত আছেন বলে জানিয়েছে দায়িত্বশীল একাধিকসূত্র। একসময় রাঙামাটি জেলা প্রশাসনে কর্মরত সার্ভেয়ার আব্দুল গফুর ভূমি সংক্রান্ত জটিলতায় কাজ করতে আসা সাধারন মানুষের কাছে মূর্তিমান আতংক হিসেবেই পরিচিত ছিলেন। বিভিন্নসময় তার অনিয়ম ও দুর্নীতির কারণে জেলা প্রশাসকগণ তাকে বিভিন্ন স্থানে বদলী করলেও তিনি ঠিকই অজ্ঞাত জাদুবলে ফের রাঙামাটি চলে আসতেন ।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button