বান্দরবান

আর্থিক প্রণোদনা ঋণ বিতরণ করলেন পার্বত্য মন্ত্রী

বান্দরবানে

বান্দরবান প্রতিনিধি
বান্দরবানে প্রধানমন্ত্রীর আর্থিক প্রণোদনা প্যাকেজের আওতায় পল্লী উন্নয়ন বোর্ড বিআরডিবি’র অধীনে পাহাড়ি প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কুটির ও ক্ষুদ্র মাঝারি শিল্পের উদ্যোক্তাদের বরাদ্দকৃত প্রণোদনা ঋণ বিতরণ করা হয়েছে। আজ সোমবার সকালে বান্দরবান সদর উপজেলা মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আনুষ্ঠানিক ভাবে ঋণ বিতরণ কার্যক্রমের উদ্ধোধন করেন।

এসময় অন্যান্যদের মধ্যে জেলা প্রশাসক ইয়াসমীন পারভীন তিবরীজি,  বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার মো. নাজিম উদ্দিন, সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, সদর উপজেলা নির্বাহি অফিসার তৌসিফ আহমেদ, লামা উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা গোপালকৃষ্ণ চক্রবর্তী, বান্দরবান বিআরডিবির উপ-পরিচালক সুইক্রাচিং মারমা উপস্থিত ছিলেন।
বিআরডিবি সূত্রমতে, বান্দরবান সদর উপজেলায় বিভিন্ন পর্যায়ের ক্ষুদ্র ও মাঝারি ৩০ জন উদ্যোক্তাদের মাঝে ৫৫ লাখ ৫০ হাজার টাকা বিতরণ করা হয়। পর্যায়ক্রমে বান্দরবানের ৫ টি উপজেলায় ৭৭ জনের জন্য প্রণোদনার ঋণ হিসেবে বরাদ্দকৃত সর্বমোট ১ কোটি ১১ লাখ ৮০ হাজার টাকা ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের মাঝে ঋণ বিতরণ করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য মন্ত্রী বলেন, করোনা মহামারীতে আর্থিক অনটন কাটিয়ে উঠতে প্রণোদনা প্যাকেজের মাধ্যমে পোল্ট্রি ফার্ম, পশুপালন, মৎস্য, কৃষি কার্যক্রম ক্ষুদ্র ও মাঝারি শিল্প পরিচালনা, পুনরায় উৎপাদন কাজে নিয়োজিত রাখার লক্ষ্যে পেশাজীবি ক্ষুদ্র মাঝারি উদ্যোক্তাদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া আর্থিক প্রণোদনা দেওয়া হচ্ছে। সরকারের দেওয়া এই টাকা গুলি সঠিক কাজে লাগিয়ে আমাদের আর্থিক সাবলম্বী হয়ে ভাগ্যের পরিবর্তন করতে হবে। এবং যথাসময়ে সরকারের টাকা ফেরত দেওয়ার জন্য ঋণ গ্রহীতাদের অনুরোধ জানান।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button