করোনাভাইরাস আপডেটব্রেকিংরাঙামাটিলিড

আরো ১৮৯ জন ফিরলো লংগদুতে,মোট ফিরলো ৩৫৯ জন

নভেল করোনাভাইরাসের ‘হট স্পট’ এলাকা নারায়ণগঞ্জ থেকে আরও ১৮৯ শ্রমিক লংগদুতে ফিরেছে। সোমবার বিকালে তারা ৪টি ট্রাকে করে লংগদুতে ফেরেন। পুলিশের সহযোগিতায় এ সকল শ্রমিক ও ট্রাকের চালক এবং সহকারীকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠিয়েছে উপজেলা প্রশাসন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, পঞ্চম ধাপে নারায়ণগঞ্জ সোমবার ১৮৯ জন ইটভাটা শ্রমিক লংগদুতে ফিরেছেন। তারা প্রত্যেকেই লংগদু উপজেলার বিভিন্ন ইউনিয়নের বাসিন্দা। এসব শ্রমিক গত অক্টোবর থেকে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার বিভিন্ন ইটভাটায় কর্মরত ছিল। তাদের প্রত্যেককে আগামী ১৪ দিন এসব ইউনিয়নের বিভিন্ন সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হবে।

খোঁজ নিয়ে জানা গেছে, নারায়ণগঞ্জ ফেরত এ সকল শ্রমিক উপজেলার গুলশাখালী, কালাপাকুজ্যা, মাইনীমূখ ও বগাচত্বর ইউনিয়নের বাসিন্দা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাইনুল আবেদীন বলেন, পঞ্চম বারের মত আজ (সোমবার) নারায়ণগঞ্জ থেকে লংগদুতে ফিরেছে ১৮৯ জন শ্রমিক। তাদেরকে নিজ নিজ ইউনিয়নের চেয়ারম্যানের মাধ্যমে স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানে কােয়ারেন্টিনে থাকার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও তাদের শারীরিক পরীক্ষার জন্য মঙ্গলবার সকালে নমুনা সংগ্রহ করা হবে।

এর আগে গত ৪, ৯, ১৩ এবং ১৬ মে চারধাপে গাজীপুর ও নারায়নগঞ্জ থেকে লংগদুতে ফিরেছে মোট ১৭৯ শ্রমিক। সোমবার পঞ্চমধাপে ১৮৯ জনসহ মোট ফিরেছে ৩৬৮ জন। তাদের মধ্যে ৪ মে ফেরত ৯৪ শ্রমিকের কোয়ারেন্টিন সম্পন্ন হয়েছে আজ (সোমবার)। প্রথমধাপে ফেরা শ্রমিকের মধ্যে দুজনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button