নীড় পাতা / ব্রেকিং / আবরার হত্যার প্রতিবাদে বিক্ষোভ রাঙামাটি প্রগতিশীল ছাত্রজোটের
parbatyachattagram

আবরার হত্যার প্রতিবাদে বিক্ষোভ রাঙামাটি প্রগতিশীল ছাত্রজোটের

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট)’র শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিচার ও বুয়েট ভিসির পদত্যাগের দাবিতে রাঙামাটিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্রজোট। বুধবার সকাল ১১টায় রাঙামাটি শহরের বনরূপা কাটাপাহাড় গলিরমুখ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন জেলা ছাত্রজোটের নেতারা। পরে মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে সমাবেশ করে।

সমাবেশে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও জেলা প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক অভিজিৎ বড়–য়ার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন, জেলা ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক প্রান্ত দেবনাথ, সদস্য অসীম দাশ, অয়ন চক্রবর্তী, নিউটন চাকমা, জেলা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সদস্য সুজন তঞ্চঙ্গ্যা, সুনীল কান্তি চাকমা, আশাধন চাকমা প্রমুখ। জেলা প্রশাসক কার্যালয়ের প্রধান ফটকে সমাবেশ শেষে ফের বিক্ষোভ মিছিলটি শহরের বনরূপায় এসে শেষ হয়। বিক্ষোভ মিছিল ও সমাবেশে ছাত্র ইউনিয়ন ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা বলেন, উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বর্তমানে ছাত্রলীগের একক আধিপত্য বিরাজ করছে। হল থেকে শুরু করে বিদ্যালয়গুলোতে ত্রাসের রাজত্ব করছে ছাত্রলীগ। এর আগে বিশ^জিৎ দাস, ঢাবি ছাত্র এহসানসহ অসংখ্য হত্যাকান্ডে ছাত্রলীগ জড়িত রয়েছে। কিন্তু এসব ঘটনায় নজির সৃষ্টিকারী বিচার হয়নি। বিচারহীনতার সংস্কৃতি তৈরি হওয়ায় দেশ আজ নিরাপত্তাহীনতায় ভূগছে। সাধারণ মানুষ শুরু করে কারোই জীবনের নিশ্চয়তা নেই।’

সমাবেশে ছাত্রজোটের নেতারা আবরার হত্যাকান্ডের বিচার দাবি জানান। এসময় শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ছাত্রলীগের ত্রাসের রাজত্ব বন্ধ করা এবং সন্ত্রাসীদের হল ও দল থেকে বহিষ্কারের দাবি জানান।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবান শহর আওয়ামীলীগের নেতৃত্বে অমল-সামশুল

বান্দরবান শহর আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে অমল কান্তি দাশ সভাপতি, সম্পাদক পদে সামশুল …

Leave a Reply