নীড় পাতা / ব্রেকিং / আটদিন পর রাঙামাটির সাথে খাগড়াছড়ি-বান্দরবানের সড়ক যোগাযোগ চালু
parbatyachattagram

আটদিন পর রাঙামাটির সাথে খাগড়াছড়ি-বান্দরবানের সড়ক যোগাযোগ চালু

রাঙামাটির সাথে খাগড়াছড়ি-বান্দরবান আন্তঃজেলা আটদিন পর সরাসরি বাস যোগাযোগ শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে এই রুটগুরোতে বাস চলাচল শুরু হয়।

গত বৃহস্পতিবার (১১ জুলাই) টানা বর্ষণে কারনে রাঙামাটির সড়কগুলো ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছিল। এ কারণে সড়কগুলোতে ভারী যানবাহন চলাচল সাময়িকভাবে বন্ধে রেখেছিল সড়ক বিভাগ।

বাস যোগযোগ চালু হওয়ার ফলে স্বস্তি ফিরেছে এই রুটে চলাচলকারী যাত্রীদের মাঝে। পূর্বে খাগড়াছড়ি রুটে সিএনজি অথবা পিকাপ দিয়ে যাতায়ত করতে হতো এর ফলে বাড়তি ভাড়া ও ঝুঁকি বেশি ছিল বলে জানান যাত্রীরা।

খাগড়াছড়ি রুটের যাত্রী কল্পনা চকমা বলেন, ‘আমি রাঙামাটি কলেজে পড়াশুনা করি কিন্তু বাস চলাচল বন্ধ থাকায় এতোদিন বাড়ি যেতে পারিনি। যখন শুনলাম বাস চলছে তার বাড়িতে যাচ্ছি।

খাগড়াছড়ি রুটের আরেক যাত্রী মো. করিম জানান, ‘বাস চলাচল বন্ধ থাকলেও সিএনজি অথবা পিকাপ যেতে সেটিতে যাওয়া নিরাপদ না হওয়ায় বাস চলাচলের জন্য অপেক্ষায় ছিলাম। সড়ক বিভাগের কাছে আমাদের অনুরোধ সড়গুলো স্থায়ীভাবে মেরামত করা হউক প্রতিবছর বর্ষা মৌসুমে আমাদের বিপদে পড়তে হয়।

খাগড়াছড়ি-বান্দরবান রুটের লাইন মেইন মো. হামিদ জানান, ‘টানা বর্ষণের ফলে খাগড়াছড়ি রুটের বিভিন্ন স্থানে পাহাড় ধসের বিভিন্ন জায়গায় রাস্তার পাশে মাটি সরে গিয়ে ঝুঁকি হয়ে পড়ে। বান্দরবান রুটে কাপ্তাই চন্দ্রঘোনায় কর্ণফুলী নদীতে ¯্রােতের কারনে ফেরি চলাচলা করতে না পারায় এবং বান্দরবানের কিছু অংশ সড়ক পানিতে তলিয়ে যাওয়া সড়ক যোগাযোগ বন্ধ ছিল। আজ (বৃহস্পতিবার) থেকে আবারও খাগড়াছড়ি-বান্দরবান আন্তঃজেলা বাস চলাচল শুরু হয়েছে। তিনি আরো বলেন, অনেকদিন বন্ধ থাকায় অনেক যাত্রীই বাস চলাচলা শুরুর বিষয়ে জানেন না সেই কারনে যাত্রী কিছুটা কম।

উল্লেখ্য, গত ৬ জুলাই (শনিবার) থেকে টানা বর্ষণের ফলে রাঙামাটি সড়ক বিভাগের অধিনে খাগড়াছড়ি সড়কে ১৫টি ও বান্দরবান সড়কে ৭টি স্থান বেশি ক্ষতিগ্রস্ত হয়। সড়কের ক্ষতিগ্রস্ত স্থানগুলো সংস্কার শেষে আজ থেকে বাস চলাচলা চালু হলো।

Micro Web Technology

আরো দেখুন

বাঘাইছড়িতে ফের সেনা টহলে গুলি, ১ সন্ত্রাসী নিহত

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে আইনশৃংখলাবাহিনীর সাথে বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছে। নিহতের নাম সুমন চাকমা, সে …

Leave a Reply