নীড় পাতা / ব্রেকিং / আজ রাঙামাটিতে গতি থিয়েটারের নাটক ‘শিকারী’ প্রদর্শন
parbatyachattagram

আজ রাঙামাটিতে গতি থিয়েটারের নাটক ‘শিকারী’ প্রদর্শন

রাজধানী ঢাকা ছাড়িয়ে গতি থিয়েটার  তাদের নিয়মিত মঞ্চনাটক ‘শিকারী’ আবারও পার্বত্য  রাঙামাটিতে মঞ্চস্থ করতে যাচ্ছে। আজ ১২ নভেম্বর সন্ধ্যা ৬ টায় নাটকটি রাঙামাটি শহরের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তনে মঞ্চস্থ হবে।

‘শিকারী’ একদিকে বন্দিদশা অন্যদিকে বাধার সমস্ত দেয়াল দলিত করে মুক্ত প্রাণের নিজেকে খুঁজে পাবার গল্প। “জেগে ওঠো, নয়তো বিলীন হয়ে যাও।” এমন গল্পের শুরুটা অনেক কাল আগের। গতি থিয়েটারের প্রধান সম্পাদক বলেন, রাঙামাটিতে একটা সময় নাটকের চর্চা নিয়মিত থাকলেও বর্তমানে তা নানা কারণে বিশেষ করে পৃষ্টপোষকতার অভাবে নিয়মিত নাটক মঞ্চস্থ হয় না। কিন্তু এখানকার দর্শক সব সময়ই নাটক দেখার জন্য আকুল হয়ে থাকেন।তাই নাট্যমোদী দর্শকের কথা বিবেচনা করে দলের নিজস্ব অর্থ ব্যয়ে আবারও রাঙামাটিতে নাটক মঞ্চস্থ করতে যাচ্ছি আমরা’।

সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিবর্গ এবং প্রশাসনের সহায়তায় গতি থিয়েটার রাঙামাটিতে মঞ্চস্থ করতে যাচ্ছে তাদের ১০ম প্রযোজনা “শিকারী”। গতি থিয়েটার ২০০৯ সালের ২২ মে থেকে যাত্রা শুরু করে নিয়মিত মঞ্চনাটক ও পথনাটক পরিবেশন করে আসছে। নাটক মঞ্চায়নের পাশাপাশি ২০১১ সালের মে মাসে গতি তাদের নিজস্ব স্টুডিও থিয়েটার প্রতিষ্ঠা করে। সেখানে তারা নানান এক্সপেরিমেন্টাল প্রযোজনা নির্মাণ করেই থেমে থাকেনি আয়োজন করেছে বিভিন্ন নাট্য উৎসবের। গতি তার স্বকীয়তা ও গতিময়তার জন্য ইতিমধ্যেই দর্শকমহলে নিজস্ব একটা অবস্থান তৈরি করে নিয়েছে। নাটকটি রচনা ও নির্দেশনায় রয়েছেন আশিক সুমন। অভিনয়ে রয়েছেন মনি পাহাড়ী, আব্দুল্লাহ আল মামুন, জিম খান এবং আশিক সুমন।

নাটকটির অন্যতম অভিনেত্রী ও রাঙামাটির সন্তান গতি থিয়েটারের সভাপতি মনি পাহাড়ী রাঙামাটিবাসিকে নাটক দেখার আমন্ত্রন জানিয়ে বলেছেন , পার্বত্য জনপদে নাটক চর্চার সমৃদ্ধি সংস্কৃতিকে আরো বেগবান করতে সবাইকে এগিয়ে আসতে হবে। গুণি এই শিল্পি নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেছেন, ‘সকলকে আমন্ত্রণ জানাচ্ছি রাঙ্গামাটির ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটে। যারা অগ্রিম টিকেট সংগ্রহ করতে পারছেন না, তারা শো এর আগে টিকেট কাউন্টার থেকে টিকেট নিতে পারবেন। এ বিষয়ে যোগাযোগ করতে পারেন ০১৭১২ ০৫১২৩১ এই নাম্বারে।’

Micro Web Technology

আরো দেখুন

চুরির মামলা করে নিজেই ফেঁসে গেলেন বাদী !

রাঙামাটিতে মিথ্যা চুরির মামলায় বাদীর কারাদ- দিয়েছেন আদালত। জেলার কাউখালী থানার আর্দশগ্রাম নিবাসী আবুল কাসেমের …

Leave a Reply