ব্রেকিংরাঙামাটিলিড

আকবর অথবা হাবিব !

রাঙামাটি পৌরসভায় নৌকার মাঝি হচ্ছেন কে ?

সময়ের সাথে সাথে ছোট হয়ে আসছে মেয়র প্রার্থীদের তালিকা। কেন্দ্র থেকে ঘোষণার আগে প্রাক প্রস্তুতিতে অসংখ্য নেতা মনোনয়ন প্রত্যাশি হলেও বেলা শেষে তো একজনের কপালেই জোটে রাজটিকা! সেই রাজটিকার খুব কাছাকাছি পৌঁছেছেন বলে ধারণা করা হচ্ছে রাঙামাটি আওয়ামীগের বর্তমান ও সাবেক দুই মেয়র।

‘অসমর্থিত’ নানান সূত্র জানাচ্ছে,রাঙামাটি পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের ১১ নেতা মনোনয়ন নিলেও শেষাবধি ১১ জনের ১ জন হওয়ার দৌড়ে মূল লড়াইটা হচ্ছে বর্তমান মেয়র আকবর এবং সাবেক মেয়র হাবিবের মধ্যেই !

জেলা আওয়ামীলীগের একাধিক দায়িত্বশীল সূত্র জানিয়েছেন, ইতোমধ্যেই প্রার্থীদের তালিকা পৌঁছানো হয়েছে কেন্দ্রের হাতে,তফশিল ঘোষণার পর কেন্দ্র থেকেই আসবে চূড়ান্ত প্রার্থীর নামের ঘোষণা।

রাঙামাটি পৌরসভার বর্তমান মেয়র আকবর হোসেন দলের প্রতি আস্থার কথা জানিয়ে বলেছেন, আমার বিশ্বাস দল আমাকেই মনোনয়ন দিবে। কারণ আমি বর্তমান মেয়র এবং নিজের মেয়াদে বিতর্কহীন ভাবে সবাইকে সাথে নিয়ে একসাথে ব্যাপক উন্নয়ন কার্যক্রম চালাচ্ছি। দলের প্রতি আমার আস্থা আছে।’

প্রায় একই সুরে কথা বললেন আরেক প্রার্থী হাবিবও। দুইবারের নির্বাচিত আলোচিত এই সাবেক মেয়র ও দুইবার দলীয় প্রার্থীকে ছাড় দেয়া হাবিবুর রহমান বলেন, আমি আমার রক্তে মাংসে শিরাউপশিয়ার মিশে থাকা আওয়ামীলীগের একজন নিবেদিতপ্রাণ কর্মী। আমার বিশ্বাস দল আমাকে এবার মূল্যায়ন করবে। আমার দলের শীর্ষ নেতৃত্বের প্রতি আমার পূর্ণ বিশ্বাস ও আস্থা আছে।’

রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর জানিয়েছেন, আমরা ১১ জনের নামই কেন্দ্রে জমা দিয়েছি,কেন্দ্রই সিদ্ধান্ত নিবে কে প্রার্থী হচ্ছে। সম্ভবত তফশিল ঘোষণার পরই প্রার্থীর চূড়ান্ত নাম কেন্দ্র ঘোষণা করবে। এর আগে এর চেয়ে বেশি কিছু বলা সম্ভব না,আমরাও তেমন বেশি কিছু জানিনা।’

হাবিব ও আকবর দলের প্রতি পূর্ণ ‘আস্থা ও বিশ্বাস’র কথা জানালেন,দলের সাধারন সম্পাদক বললেন,কেন্দ্রের উপর নির্ভরতার কথা। কিন্তু তারপরও বাতাসে জোর গুঞ্জন,১১ জনের ৯ জনই আপাতত রেসে অনেক পিছিয়ে আছেন,চূড়ান্ত দৌড়ে এখন দৃশ্যত লড়ছেন বর্তমান ও সাবেক দুই মেয়র !
তবে ‘রাজনীতিতে শেষ বলে কিছু নেই’-এই আপ্তবাক্য যারা বিশ্বাস করেন,তারা আরো কয়েকটি দিন অপেক্ষা করতে পারেন, এরা দুজনই নাকি অন্য কেউ হচ্ছেন,এই পৌরসভার মেয়র নির্বাচনে নৌকার মাঝি,সেটা দেখার। আকবর ও হাবিব ছাড়া বাকি যারা মনোনয়ন পেতে বায়োডাটা জমা দিয়েছেন,তারা নিজেরাইবা কতটুকু কারিশমা দেখাতে পারেন, সেটাও বিবেচ্য বিষয় ! আপাতত অপেক্ষা আর প্রার্থনা ছাড়া অন্য কোন কিছুই করার নেই কারোই।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button