নীড় পাতা / পাহাড়ের সংবাদ / বান্দরবান / অস্ত্রের মুখে রুমায় ৬ গ্রামবাসীকে অপহরণ 
parbatyachattagram

অস্ত্রের মুখে রুমায় ৬ গ্রামবাসীকে অপহরণ 

বান্দরবানের রুমায় অস্ত্রের মুখে ৬ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা।  রোববার দুপুরে এ ঘটনা ঘটে
পুলিশ ও স্থানীয়রা জানায়। জেলার রুমা উপজেলার সদর ইউনিয়নের সামাখাল পাড়া এলাকা থেকে ৬ জন গ্রামবাসীকে অস্ত্রের মুখে অপহরণ করেছে সন্ত্রাসীরা। অপহৃতরা হলেন- বাসিং অং মারমা ( ৩০), হ্লামং মারমা (৪৯), মংগ্যাই মারমা (৫৮), চিংথোয়াই মারমা (৫৪), থোয়াই মারমা (৬২)। অপরজনের নাম পাওয়া যায়নি।
খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অপহুতদের উদ্ধারে মাঠে নেমেছে।
স্থানীয়দের দাবী, পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসী গ্রূপ মগ লিবারেশন পার্টি (এমএলপি) ৮/১০ জন সন্ত্রাসী হানা দিয়ে তাদের ধরে নিয়ে গেছে। এ সময় সন্ত্রাসীরা পাড়ার লোকজনদের মারধর করে ও বাসা বাড়িতে লুটপাট চালায়। রুমা সদর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান শৈবং মারমা বলেন, দুপুরে সাড়ে বারোটার দিকে একদল সশস্ত্র সন্ত্রাসী শামাখাল পাড়ায় হঠাৎ আক্রমণ করে। তারা সেখানে পাড়াবাসিদের মারধর করে ও লুটপাট চালায়। পরে সন্ত্রাসীরা ওই পাড়া থেকে ছয় জনকে ধরে নিয়ে যায়। বুধবারও একটি সন্ত্রাসী গ্রুপ বগামুখ পাড়ায় হানা দিয়ে একইভাবে লুটপাট চালায় ও পাড়ার লোকজনদের মারধর করে।
ঘটনার সত্যতা নিশ্চিত রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম জানান, মগ লিবারেশন পার্টির সন্ত্রাসীরা সামাখাল থেকে ৬ জনকে অপহরণ করেছে। পাড়াবাসীর কাছ থেকে সন্ত্রাসীরা চাল, ডাল এবং গবাদি পশু দাবী করেছিল সন্ত্রাসীরা। অপহৃতদের উদ্ধারে সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান চালাচ্ছে।
Micro Web Technology

আরো দেখুন

বান্দরবান শহর আওয়ামীলীগের নেতৃত্বে অমল-সামশুল

বান্দরবান শহর আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে অমল কান্তি দাশ সভাপতি, সম্পাদক পদে সামশুল …

Leave a Reply