নীড় পাতা / ব্রেকিং / ‘অসাম্প্রদায়িক বাংলাদেশে জঙ্গীবাদ-উগ্রবাদ-আঞ্চলিকতাবাদের কোন স্থান নেই’
parbatyachattagram

দশভূজা মন্দিরে দীপংকর তালুকদার এমপি

‘অসাম্প্রদায়িক বাংলাদেশে জঙ্গীবাদ-উগ্রবাদ-আঞ্চলিকতাবাদের কোন স্থান নেই’

‘বাংলাদেশ একটি সত্যিকারের অসাম্প্রদায়িক রাষ্ট্রে রূপান্তর হয়েছে, আপনারা আওয়ামীলীগকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন, শেখ হাসিনার হাতকে শক্তিশালী করেছেন বিধায় আমরা দেশ পরিচালনা করছি, ফলে আমাদের আসল অসাম্প্রদায়িক চরিত্রটা ফুটে ওঠেছে।’

মঙ্গলবার সকালে বিজয়া দশমীর পুষ্পাঞ্জলি শেষে, রাঙামাটির কালিন্দীপুরস্থ দশভূজা মাতৃ মন্দিরে এসব কথা বলেছেন রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার।

তিনি আরও বলেন, ‘পার্বত্য চট্টগ্রামে যত মসজিদ, মন্দির, কিয়াং আছে তার অধিকাংশই স্থাপিত হয়েছে আওয়ামীলীগ সরকারের শাসন আমলে। আমরা বিশ্বাস করি, ধর্ম যার যার উৎসব সবার। আমি রাঙামাটির বেশ কয়েকটি মন্দির পরিদর্শন করেছি, সব জায়গাতে দেখতে পেয়েছি সব ধর্মের লোক একসাথে অত্যন্ত সৌহাদ্যপূর্ণ পরিবেশে দূর্গোৎসব পালন করেছে। সনাতনীরা পুজা করেছে আর অন্য ধর্মের মানুষ উৎসবে অংশগ্রহণ করেছে। এ যেন বাংলার চিরায়ত রূপ।’
দীপংকর আরও বলেন,আমি প্রায় প্রতি বছর এই দশভূজা মাতৃ মন্দিরে দশমীর পুষ্পাঞ্জলি প্রদান করি। এ মন্দির যখন ছোট্ট একটা ঘর ছিল তখনও এসে অঞ্জলি দিয়েছি, আজ মন্দিরের বড় ভবন হয়েছে, তবে অদ্য সমাপ্ত, এটাকে এবাবে দেখতে চাইনা, পরিকল্পনা প্রস্তাব দেয়ে হয়েছে, হয়তো ভাগ্য সুপ্রসন্নœ হলে এবার কাজ হকে পারে না হলেও আপনারা হতাশ হবেন না। আগামী অর্থবছেরে এ মন্দিরের অবশিষ্ট কাজ শুরু হবে।

তিনি আরও বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশে জঙ্গীবাদ, উগ্রবাদ, এবং আঞ্চলিকতাবাদের কোন স্থান নেই।

পরে তিনি দশভূজা মাতৃমন্দির কতৃক আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন এবং মন্দির কমিটিতে যারা বিগত সময়ে দায়িত্ব পালন করেছেন তাদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

মন্দির কমিটি কর্তৃক আয়োজিত সংক্ষিপ্ত আলোচনা সভায় মন্দির পরিচালনা কমিটির সভাপতি অ্যাডভোকেট দুলাল সরকারের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন স্বপন মহাজন, দেবব্রত চৌধুরী কুমকুম, দুর্গাপুজা উদযাপন পরিষদের সৈকত দাস রানা, তাপস দাশ, সেন্টু সরকার প্রমুখ।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবান শহর আওয়ামীলীগের নেতৃত্বে অমল-সামশুল

বান্দরবান শহর আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে অমল কান্তি দাশ সভাপতি, সম্পাদক পদে সামশুল …

Leave a Reply