রাঙামাটি

‘অসমাপ্ত মহাকাব্য’ প্রদর্শনী ও দুস্থদের খাদ্য বিতরণ বিজিবি’র

শোক দিবসে রাঙামাটিতে 

 ইয়াছিন রানা সোহেল
জাতীয় শোক দিবস উপলক্ষে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রাঙামাটি সদর দপ্তরের উদ্যোগে জেলা জুড়ে নানা কর্মসুচী পালন করা হয়েছে।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক প্রদেয় ভাষণ ও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীমূলক প্রামাণ্যচিত্র “অসমাপ্ত মহাকাব্য” ডিশ চ্যানেলের মাধ্যমে সকলস্তরের বিজিবি সদস্যদের দেখানো হয়। রবিবার বিকেলে বিজিবি সদর দপ্তরের উদ্যোগে গরীব দুঃস্থ পরিবারের মাঝে খাবার বিতরণ করা হয়। বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রাঙামাটি সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল সাহীদুর রহমান ওসমানী, ওএসপি, পিএসসি এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন।
বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণের পূর্বে সেক্টর কমান্ডার বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্ম না হলে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের জন্ম হতো না। তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য সকলের ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে। এসময় বিজিবি রাঙামাটি সেক্টরের পরিচালক লেঃ কর্নেল মোঃ রবিউল ইসলাম, সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলামসহ বিজিবি’র অফিসারগণ উপস্থিত ছিলেন। বিজিবি সেক্টর কমান্ডার রাঙামাটিতে ১০০ পাহাড়ি-বাঙালি গরীব দুঃস্থ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।   এছাড়াও সেক্টরের অধীনস্থ  ছোট হরিণা, রাজনগর, কাপ্তাই, বরকল ব্যাটালিয়নের অধিনায়ক কর্তৃক ২৯০ প্যাকেটসহ মোট ৩৯০ প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
দিনটি উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনমিত, কোরআন খতম, বিশেষ মোনাজাত ও তবারক বিতরণ করা হয়।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button