নীড় পাতা / পাহাড়ের সংবাদ / রাঙামাটি / অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী পালন জীবন’র
parbatyachattagram

অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী পালন জীবন’র

নানা আয়োজনে নিজেদের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে স্বেচ্ছাসেবী রক্তদাতাদের সংগঠন ‘জীবন’।র‌্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে রাঙামাটিতে দিনটি উপলক্ষে  সোমবার  সকাল ৯টায়  জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।  শহরের প্রধান  সড়ক প্রদক্ষিণ করে বাণিজ্যিক এলাকা বনরুপায় গিয়ে শেষ হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জীবন’র প্রতিষ্ঠাতা সভাপতি আনোয়ারুল কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাজিদ-বিন-জাহিদ (মিকি) এর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি পৌরসভার মেয়র ও জীবনের প্রধান উপদেষ্টা আকবর হোসেন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন জীবনের উপদেষ্টা জাহিদ আক্তার, সমাজসেবক ও ক্রীড়া সংগঠক আবু সাদাৎ  সায়েম, রাঙামাটি সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম,  সাংবাদিক মোঃ সোলায়মান , রাঙামাটি পাবলিক কলেজের প্রভাষক আদনান পাশা সুজা, রাঙামাটি আর্ট একাডেমীর শিক্ষক মোহাম্মদ ইব্রাহিম।
প্রধান অতিথি আকবর হোসেন চৌধুরী সংগঠনের সমৃদ্ধি ও  সাফল্য কামনা করেন এবং  সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।
জীবন রাবিপ্রবি ইউনিটের পক্ষে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের  ছাত্র তৌহিদুর রহমান। এছাড়াও অপরাজিতার পক্ষে তাহমিনা ইয়াসমিন ও হ্যালো ক্যাম্পাসের পক্ষে শুভ মন্ডল বক্তব্য রাখেন।
অনুষ্ঠানের বিশেষ অতিথি ও উপদেষ্টা আবু সাদাৎ সায়েম বলেন, পার্বত্য  রাঙামাটিতে রক্তাদাতা সংগঠন জীবন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। দূর্গম পাহাড়ের বিভিন্ন এলাকায় রক্তের গ্রুপ নির্ণয় করতে জীবন ধারাবাহিকভাবে ক্যাম্পেইন করে আসছে।
আলোচনা সভার পরপরই সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন আমন্ত্রিত অতিথিরা।
আলোচনা সভা শেষে যুগ্ম সাধারণ সম্পাদক সাইদা জান্নাত এর সঞ্চালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন প্রীতম নাগ, নৃত্য পরিবেশন করেন আদিবা ইসলাম এবং বিশেষ সঙ্গীত পরিবেশনায় ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম।
সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে সংগঠনের সদস্যদের নিয়ে একটি প্রশ্নোত্তর পর্বের আয়োজন করা হয়, যেখানে সঞ্চালকের ভূমিকায় ছিলেন সংগঠনের দূর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক বিশাল চৌধুরী এবং মডারেটর হিসেবে ছিলেন  কামাল উদ্দীন।
সংগঠন সম্পর্কে বিভিন্ন জিজ্ঞাসা ও প্রশ্নের উত্তর দেন সংগঠনের দায়িত্বশীল সদস্যরা।
Micro Web Technology

আরো দেখুন

নীরবেই মানুষের পাশে প্রচারবিমূখ ৯ বন্ধু

বৈশ্বিক করোনা বিপর্যয় কাটিয়ে উঠতে নিম্ন আয়ের মানুষের পাশে দাড়িয়েছেন নয় বন্ধু। শনিবার সকালে শহরের …

Leave a Reply