খেলার মাঠব্রেকিংরাঙামাটিলিড

অর্থাভাবে টুর্নামেন্টে অংশগ্রহণ করতে পারছে না রাঙামাটি মহিলা ফুটবল দল


সৈকত বাবু

চট্টগ্রাম অঞ্চলে চ্যাম্পিয়ন হয়েও চূড়ান্ত পর্বের খেলায় অংশগ্রহণ করতে পারছে না রাঙামাটি জেলা মহিলা ফুটবল দল। রাঙামাটি জেলা ফুটবল এসোসিয়শনের কর্মকর্তাদের দাবি, টাকা জোগাড় করতে না পারার কারণে টুর্নামেন্টের চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করা সম্ভব হচ্ছে না। তাই টুর্নামেন্টে অংশগ্রহণে অপারগতা প্রকাশ করেছে জেলা দল।

দেশের প্রত্যন্ত এলাকা থেকে নারী ফুটবল খেলোয়াড় তুলে আনার জন্য বাফুফের আয়োজনে শুরু হওয়া বঙ্গমাতা মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশীপ ২০২১-২০২২ টুর্নামেন্টে অংশগ্রহণ করে চট্টগ্রাম অঞ্চলে চ্যাম্পিয়ন হয়ে সকলের নজর কাড়ে রাঙামাটি মহিলা ফুটবল দল। রাঙমাটি মহিলা ফুটবল দল চূড়ান্ত পর্বে ভালো কিছু অর্জন করবে; তার পাশাপাশি রাঙামাটির মেয়েরা এ টুর্নামেন্টের মধ্য দিয়ে জাতীয় দলে খেলার সুযোগ তৈরি হবে তেমনটাই প্রত্যাশা ছিল।

রাঙামাটি বিভিন্ন সরকারি উন্নয়ন সংস্থা ও জেলা ক্রীড়া সংস্থা থাকার পরও জেলা মহিলা দল চূড়ান্ত পর্বে শুধুমাত্র অর্থ সংকটে অংশগ্রহণ করতে না পারায় হতাশা জানিয়েছে ক্রীড়া সংগঠক ও স্থানীয়রা।

জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও সাবেক জাতীয় ফুটবল দলের খেলোয়াড় বরুন বিকাশ দেওয়ান বলেন, আমরা ৫ জানুয়ারি ২০২২ ফেনীতে খেলে চ্যাম্পিয়ন হয়ে রাঙামাটি ফিরেছি আবার ৯ জানুয়ারি রাজশাহীতে চূড়ান্তপর্বে খেলার জন্য সময় নির্ধারণ করেছে এতো অল্প সময়ের মধ্যে রাজশাহী যাওয়া ও প্রর্যাপ্ত অর্থ না থাকার কারনে চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করতে পারছি না।

রাঙামাটি জেলা ফুটবল এসোসিয়েশন সভাপতি সাইফুল ইসলাম চৌধুরী ভুট্ট বলেন, আমরা সবার সহযোগিতা যতটুকু সম্ভব খেলা চালিয়েছি এখন আর সামর্থ্য নেই। তাই দল নিয়ে রাজশাহী যাবার সম্ভব নয়। রাঙামাটি প্রায় সব প্রতিষ্ঠান জানে আমরা চ্যাম্পিয়ন হয়েছি, তাছাড়া কিছুদিন আগেও আমরা বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশীপে অংশগ্রহণ করেছি। আমাদের চূড়ান্ত অংশগ্রহণ করতে হলে ২ লাখ টাকা প্রয়োজন। খেলা পরিচালনা বহনের আমাদের কাছে অর্থ নেই। রাজশাহীতে চূড়ান্ত পর্যায়ের খেলায় তাই অংশ নিতে পারছি না।

এদিকে, রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ‘আমি তাদেরকে বলেছি অবশ্যই রাঙামাটি জেলা মহিলা দল অংশগ্রহণ করতে যাবে; আমি সব দেখবো। কেন এখন তারা এমনটি বলছে? আমি বিষয়টি দেখছি এবং অবশ্যই রাঙামাটি মহিলা ফুটবল দল খেলতে যাবে।’

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button