ব্রেকিংরাঙামাটিলিড

অবৈধ অস্ত্রধারীদের জন্য মানুষ শান্তিতে বসবাস করতে পারছে না

রাঙামাটির সাংসদ দীপংকর তালুকদার বলেছেন, ‘পাহাড়ে অবৈধ অস্ত্রের মুখে এখানকার সকল স্তরের মানুষ জিম্মি হয়ে আছে। অবৈধ অস্ত্রধারীদের জন্য কোন কেউ শান্তিতে বসবাস করতে পারছে না। তাদের অবৈধ অস্ত্রের ভয়ে সাধারণ মানুষ স্বাধীন ভাবে পার্বত্য অঞ্চলে ব্যবসা-বাণিজ্যসহ ভালো কিছু করতে পারছে না। এমনকি সাংবাদিকরাও স্বাধীন ভাবে কাজ করতে পারছে না।’

তথ্য মন্ত্রণালয়ের অধিনে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট’র উদ্যোগে রাঙামাটিতে কর্মরত টেলিভিশন সাংবাদিকদের ৩দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। সোমবার দুপুরে রাঙামাটি প্রেসক্লাবের সম্মেলন কক্ষে এই প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত হয়।

দীপংকর তালুকদার বলেন, সাংবাদিকতা একটি মহৎ ও সাহসের পেশা। তাই সাহসের সাথে পাহাড়ের অবৈধ অস্ত্রের বিরুদ্ধে লেখনি আরও তীব্র হওয়া দরকার।

তিনি বলেন, সাংবাদিকদের সাথে আমাদের সম্পর্ক অম্ল ও মধুর মতো। কখনো ভালো আবার কখনো খারাপ। তবে রাঙামাটিতে আমাদের সম্পর্ক পরিবারের মতো। কাজ করতে গেলে সমালোচনা হবে। সমালোচনা না থাকলে কাজটির ভালো-মন্দ যাচাই করা যাবে না। তবে সে সমালোচনা যেনো নিন্দা না হয়। আমি যে কাজগুলো করব তা সমালোচনা করবেন এবং আমাকে সঠিক ভাবে কাজ করার জন্য সহযোগিতা করবেন।

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট’র পরিচালক (প্রশিক্ষণ) নজরুল ইসলামের সভাপতিত্বে এতে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের পরিচালক (প্রশিক্ষণ উন্নয়ন) মোঃ মনজরুল আলম, রাঙামাটি প্রেসক্লাব সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, সাধারণ সম্পাদক আনোয়ার আল হক বক্তব্য দেন।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button
Close