রাঙামাটিলিড

অবশেষে রাঙামাটিতে সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট উদ্বোধন

রাঙামাটি জেনারেল হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক

সব আলোচনা শেষে এবার কাজে সফলতা দেখালো রাঙামাটি স্বাস্থ্য বিভাগ। অন্য দুই পার্বত্য জেলা বান্দরবান ও খাগড়াছড়ির বেশ পরেই এবার এই শহরে চালু হলো সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট,সাথে ৫০ শয্যার বিশেষায়িত কোভিড ইউনিট।

বৃহস্পতিবার সকালে রাঙামাটি জেনারেল হাসপাতালে এর উদ্বোধন করেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে ৯০ লক্ষ টাকা ব্যয়ে ৫০ শয্যাবিশিষ্ট কোভিড ইউনিটটি নির্মাণ এবং ইউনিসেফ বাংলাদেশ এর সহযোগিতায় সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টটি স্থাপন করা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

দীপংকর তালুকদার এমপি বলেন, ‘কোভিড ইউনিট স্থাপন ও হাই ফ্লো অক্সিজেন প্ল্যান্ট চালু হওয়ার ফলে করোনা রোগীরা একই জায়গা থেকে উন্নত চিকিৎসাসেবা পাবেন। এখন দায়িত্বরত ডাক্তার, নার্স ও কর্মচারীদের চিকিৎসা সেবা প্রদানে অগ্রণী ভূমিকা রাখতে হবে।’

জেলাবাসির স্বাস্থ্যসেবায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবে এমন দুটি উদ্যোগের শুভ উদ্বোধনকালে উপস্থিত ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য হাজী কামাল উদ্দীন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মামুন মিয়া, জেলা পরিষদের স্বাস্থ্য বিভাগের আহ্বায়ক সবির কুমার চাকমা, সদস্য রেমলিয়ানা পাংখোয়া, সদস্য প্রিয় নন্দ চাকমা, সদস্য ঝর্না খীসা, রাঙামাটি মেডিকেল কলেজের প্রকল্প পরিচালক ডাঃ শহীদ তালুকদার, ডেপুটি সিভিল সার্জন ডাঃ নীতিশ চাকমা, রাঙামাটি মেডিকেল কলেজ ও হাসপাতালের অতিরিক্ত পরিচালক ডাঃ নিহার রঞ্জন নন্দী, পরিষদের নির্বাহী প্রকৌশলী বিরল বড়–য়াসহ হাসপাতালের ডাক্তার ও নার্সরা উপস্থিত ছিলেন। তবে এই প্ল্যান্ট স্থাপনে নেপথ্যে থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা রাঙামাটির সিভিল সার্জন ডা: বিপাশ খীসা এদিন অসুস্থতার কারণে উদ্বোধনীতে উপস্থিত থাকতে পারেননি।

দীর্ঘসূত্রিতার পরও সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট স্থাপনের জন্য স্বাস্থ্য বিভাগ ও ইউনিসেফকে ধন্যবাদ জানিয়েছেন রাঙামাটির বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। সোশ্যাল মিডিয়ায় অনেককেই উচ্ছাস প্রকাশ করে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাতে দেখা গেছে।

 

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button