রাঙামাটিলিড

অপসারণ করা হলো সুবলং চ্যানেলে কচুরিপানার ঝাঁক

ফলোআপ

গত কয়েকদিন ধরে কাপ্তাই হ্রদের সুবলং চ্যানেলে পর্যটক ও নৌযাত্রীদের বিড়ম্ভনায় নাকাল করা কচুরিপানার ঝাঁকটিকে অপসারণ করা হয়েছে।
জেলা প্রশাসন ও লঞ্চ মালিক সমিতির সহায়তায় অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠা এই অপসারণ কাজটি সম্পন্ন করেছে বাংলাদেশ মৎস উন্নয়ন কর্পোরেশন(বিএফডিসি)’র রাঙামাটি কেন্দ্র। বিএফডিসি’র ব্যবস্থাপক নৌ কমান্ডার তৌহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানিয়েছেন, লঞ্চ মালিক সমিতির আমাদের এই কাজে লঞ্চ দিয়ে সহযোগিতা করেছেন। এর ফলে পথটি  পরিষ্কার হলো। আশা করছি এখন আর অতটা সমস্যা হবেনা।’

দুইদিন আগের ছবি

প্রসঙ্গত, প্রতিবছর বর্ষা মৌসুমেই হ্রদে কচুরিপানার কারণে বিড়ম্ভনায় পড়েন হ্রদে যাতায়াতকারি নৌযানগুলো। গত কয়েকদিন ধরে সুবলং চ্যানেলে এমন একটি কচুরিপানার ঝাঁকের কারণে বেশ বেকায়দায় পড়েছে পর্যটকবাহি বেশ কয়েকটি নৌযান এবং হ্রদে চলাচলকারি লঞ্চ,স্পীডবোটসহ ইঞ্জিনচালিত সকল নৌযান। এনিয়ে দৈনিক পার্বত্য চট্টগ্রাম,পাহাড়টোয়েন্টিফোর ডটকম সহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদও প্রকাশিত হয়েছে,যাতে মানুষের ভোগান্তির বিষয়টি উল্লেখ করে দৃষ্টি আকর্ষন করা হয়েছে স্থানীয় প্রশাসনের। এরই প্রেক্ষিতে এই কচুরিপানা অপসারণ করা হলো।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button