বান্দরবানব্রেকিং

অনাথ ছাত্রদের ছাত্রাবাস বান্দরবানে

বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ৫০ লক্ষ টাকা ব্যয়ে খিয়ং ওয়া কিয়ং রাজগুরু বৌদ্ধ বিহারে অনাথ ছাত্রদের ছাত্রাবাস ভবনের উদ্বোধন করা হয়েছে। শনিবার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই নবনির্মিত ছাত্রাবাসের উদ্বোধন করেন।

এসময় প্রতিমন্ত্রীর সাথে উপস্থিত থেকে উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেয় খিয়ং ওয়া কিয়ং রাজগুরু বৌদ্ধ বিহারের বিহার অধ্যক্ষ উপঞঞা জোত থের (উচহ্লা ভান্তে), পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি এর সহধর্মিনী মেহ্লা প্রু, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার মো:কামরুজ্জামান, পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, পৌর আওয়ামীলীগের সভাপতি অমল কান্তি দাশ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী মো: আব্দুল আজিজ, পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান থোয়াইচ প্রু মাস্টার, বিশিষ্ট ব্যবসায়ী ও ঠিকাদার তাপস কান্তি দাশ, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সুজন চৌধুরী সঞ্জয় সহ সরকারি বেসরকারি কর্মকর্তা ও বৌদ্ধ সম্প্রদায়ের দায়ক দায়িকা ও উপাসক উপাসিকাবৃন্দ।

এসময় অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি অনাথ ছাত্রাবাসের উদ্বোধন করেন এবং পরে এক মতবিনিময় সভায় যোগ দেন। মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি অনাথ ছাত্রদের খাবারের জন্য পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় থেকে ২ মেট্রিক টন চাল ও ৫০ হাজার টাকা প্রদানের ঘোষণা দেন। অনুষ্ঠানে পার্বত্য প্রতিমন্ত্রী সমাজের বিত্তবানদের এই ধরনের অনাথ ছাত্রদের পাশে থেকে ভালো ভাবে বেঁচে থাকা ও লেখাপড়ার সুযোগ করে দেয়ার জন্য সকলকে এগিয়ে আসার আহবান জানান।

 

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button