খাগড়াছড়িব্রেকিং

অজগর ধরে ফেললেন পথচারি

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় প্রায় ১৫-২০ কেজি ওজনের একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। শুক্রবার রাত ১১টার দিকে মাটিরাঙ্গার ইছাছড়া এলাকার পাহাড়ি জমি থেকে সাপটি উদ্ধার করা হয়। খবর পেয়ে রোববার স্থানীয় জনতার হাতে ধরা পড়া বিশালাকৃতির অজগরটি উদ্ধার করে মাটিরাঙ্গা থানা হেফাজতে নিয়ে আসা হয়।

জানা গেছে, স্থানীয় এনজিও সংস্থা কারিতাসে কর্মরত ধনেশ্বর ত্রিপুরা শুক্রবার রাতে কর্মস্থল থেকে বাড়ি ফেরার পথে হঠাৎ ফোঁস ফোঁস শব্দ শুনে লাইট দিয়ে দেখেন একটি বিশালাকায় সাপ পাহাড়ি জমিতে শুয়ে আছে। এ সময় প্রতিবেশী ধনু মিয়া ও তার ছেলে হজরত আলীর সহযোগিতায় প্রথমে ধনেশ্বর ত্রিপুরা সাহসিকতার সঙ্গে সাপটির মাথা ধরে ফেলেন। সঙ্গে সঙ্গে অন্যরা লেজসহ বিভিন্ন অংশ চেপে ধরেন। পরে সাপটি বস্তায় ভরে হজরত আলীর হেফাজতে তার বাড়িতে রাখা হয়।

এ খবর ছড়িয়ে পড়লে আশপাশের কয়েকটি গ্রামের লোকজন গত দু’দিন ধরে সাপটি একনজর দেখতে হজরত আলীর ইছাছড়ার বাড়িতে ছুটে আসেন।

অজগর সাপ উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন মাটিরাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মো. জাকির হোসেন। মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা বি এম মশিউর রহমান বলেন, সচরাচর এমন বিশালাকৃতির অজগর পাওয়া তো দূরের কথা দেখাও যায় না। সাপটি স্থানীয় জলপাহাড়ে দর্শণার্থীদের জন্য সংরক্ষণ করা হবে বলেও জানান তিনি।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button